Advertisement
২০ জুলাই ২০২৪
IPL 2023

বাঁ হাঁটুতে আইস প্যাক, তবু ঘণ্টায় ২৬ কিলোমিটার গতিতে রান নিচ্ছেন ধোনি

আইপিএল শুরুর আগে অনুশীলনে চোট পেয়েছিলেন ধোনি। এখনও ভোগাচ্ছে হাঁটুর সেই চোট। ব্যথা উপেক্ষা করেই আইপিএলে একের পর এক ম্যাচ খেলছেন তিনি।

picture of MS Dhoni

পায়ে চোট নিয়েই আইপিএলে একের পর এক ম্যাচ খেলে চলেছেন ধোনি। —ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১১ মে ২০২৩ ১৯:১২
Share: Save:

চেন্নাই সুপার কিংসের সতীর্থদের মহেন্দ্র সিংহ ধোনি বলেছেন, তাঁকে বেশি দৌড় না করাতে। কেন দৌড়তে চাইছেন না তিনি? এই প্রশ্নের উত্তর পাওয়া গিয়েছে একটি ছবিতে। প্রাক্তন সতীর্থ ইরফান পাঠানের সঙ্গে সেই ছবিতে দেখা যাচ্ছে, ধোনির বাঁ হাঁটুতে আইস প্যাক বাঁধা রয়েছে।

আইপিএল শুরুর আগে অনুশীলনে চোট পেয়েছিলেন ধোনি। বাঁ হাঁটুর সেই চোট গোটা আইপিএলেই তাঁর সঙ্গী। চোট দমাতে পারেনি ভারতের প্রাক্তন অধিনায়ককে। দলকে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন। প্রতিযোগিতার শুরুর দিকে ছন্দহীন থাকা দলকে তিনি ছন্দেও ফিরিয়েছেন। আইপিএলের একাধিক ম্যাচে চোটের জন্য ধোনির চলাফেরায় অস্বস্তি দেখা গিয়েছে। কয়েকটি ম্যাচে খোঁড়াতে দেখা গিয়েছে তাঁকে। খুচরো রান নিতে সমস্যা হচ্ছে তাঁর। তাই ব্যাটিং অর্ডারে নিজেকে বেশ নীচে নামিয়ে দিয়েছেন। তবু দলের প্রয়োজনে দৌড়চ্ছেন ধোনি। সেই দৌড়ে চোটের প্রভাব পড়ছে না! দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ম্যাচে একটি খুচরো রান নেওয়ার সময় ধোনির গতিবেগ ছিল ঘণ্টায় ২৬ কিলোমিটার। খুচরো রান নেওয়ার ক্ষেত্রে এখনও পর্যন্ত বিরাট কোহলির সর্বোচ্চ গতিবেগ ৩২ কিলোমিটার প্রতি ঘণ্টা। তা-ও ধোনি সতীর্থদের বলেছেন, তাঁকে বেশি দৌড় না করাতে। ধোনির চোটের কথা মেনে নিয়েছেন চেন্নাই কোচ স্টিফেন ফ্লেমিং। তা-ও বিশ্রাম নেননি অভিজ্ঞ উইকেটরক্ষক-ব্যাটার। প্রতি ম্যাচেই মাঠে নামছেন।

কতটা গুরুতর ধোনির চোট? এ নিয়ে সরকারি ভাবে কিছু জানায়নি চেন্নাই ফ্র্যাঞ্চাইজ়ি। ইরফান সমাজমাধ্যমে ধোনির সঙ্গে দু’টি ছবি দিয়েছেন। তাতে দেখা যাচ্ছে, ধোনির বাঁ পায়ের হাঁটুতে বাঁধা রয়েছে আইস প্যাক। তা নিয়ে অবশ্য ধোনির হেলদোল নেই। হাসিমুখে ছবি তুলেছেন ইরফানের সঙ্গে।

ছোটখাটো চোট নিয়ে ধোনি কখনও খুব একটা উদ্বিগ্ন হন না। ৪১ বছর বয়সে এসেও একই রকম অকুতোভয় তিনি। দলের স্বার্থে চোট নিয়েই আইপিএল খেলছেন। আর কত দিন দেখা যাবে ২২ গজে? এই প্রশ্নের সরাসরি উত্তর দেননি। হয়তো এটাই ক্রিকেট মাঠে শেষ বছর তাঁর। আবার আরও একটা বছর খেলতে পারেন চেন্নাই অধিনায়ক। সব কিছুই নির্ভর করছে তাঁর ইচ্ছার উপর। যে ইচ্ছাশক্তির কাছে হার মানতে হচ্ছে হাঁটুর চোটকেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 MS Dhoni knee injury CSK Irfan Pathan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE