Advertisement
১৭ মে ২০২৪
IPL 2024

বিশ্বরেকর্ড চেন্নাই সুপার কিংসের, টি-টোয়েন্টিতে কোন নজির গড়ল ধোনির দল?

গত ১৬ বছরে প্রচুর নজির তৈরি করেছে চেন্নাই সুপার কিংস। রবিবারের পর আরও একটি নজির জুড়ে গেল তাদের নামের পাশে। ক্রিকেটের সবচেয়ে ছোট ফরম্যাটে সবচেয়ে বেশি ২০০ রান করার নজির গড়েছে তারা।

cricket

চেন্নাই সুপার কিংস দল। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২৪ ২০:৩৩
Share: Save:

আইপিএলের অন্যতম সফল দলগুলির একটি চেন্নাই সুপার কিংস। গত ১৬ বছরে প্রচুর নজির তৈরি করেছে তারা। রবিবারের পর আরও একটি নজির জুড়ে গেল তাদের নামের পাশে। ক্রিকেটের সবচেয়ে ছোট ফরম্যাটে সবচেয়ে বেশি ২০০ রান করার নজির গড়েছে তারা।

রবিবার ঘরের মাঠে হায়দরাবাদের বিরুদ্ধে খেলতে নেমেছিল চেন্নাই। আগে ব্যাট করে তিন উইকেটে ২১২ রান করে তারা। এই নিয়ে ৩৫ বার ২০০ বা তার বেশি রান করেছে তারা। হায়দরাবাদকে সহজেই হারিয়েছে তারা। জিতেছে ৭৮ রানে।

টি-টোয়েন্টি ফরম্যাটে চেন্নাই টপকে গিয়েছে সমারসেটকে। ৩৪ বার এই নজির গড়েছিল সমারসেট। তালিকায় তৃতীয় স্থানে ভারতীয় ক্রিকেট দল। তারা ৩২ বার ২০০ বা তার বেশি রান করেছে। ৩১ বার এই নজির রয়েছে আরসিবি-র। ২৯ এবং ২৮ বার এই নজির রয়েছে যথাক্রমে ইয়র্কশায়ার এবং সারের।

অর্থাৎ আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ভারতের ধারেকাছে কেউ নেই সেটা দেখাই গিয়েছে। তেমনই টি-টোয়েন্টি ক্রিকেটে কাউন্টি দলগুলি যে কারও থেকে পিছিয়ে নেই, সেটাও এই পরিসংখ্যানে স্পষ্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 CSK T20 Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE