Advertisement
১১ মে ২০২৪
IPL 2023

আইপিএলের মাঝপথে হঠাৎ বিপাকে মুম্বই, পরিস্থিতি সামলাতে পুজারার দল ভাঙালেন রোহিতরা!

আরও এক বিদেশি ক্রিকেটার চোটের জন্য ছিটকে গেলেন আইপিএল থেকে। চিকিৎসার জন্য দেশে ফিরে যাচ্ছেন তিনি। পরিস্থিতি সামলাতে নতুন ক্রিকেটার নিতে হল মুম্বইকে।

picture of Rohit Sharma

আইপিএলের মাঝপথে দ্বিতীয় বার বিদেশি ক্রিকেটার বদলাতে হল রোহিতদের। ছবি: আইপিএল।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৯ মে ২০২৩ ১৪:১২
Share: Save:

চোটের জন্য আইপিএল থেকে ছিটকে গেলেন আরও এক ক্রিকেটার। প্রতিযোগিতার গুরুত্বপূর্ণ সময় সমস্যায় পড়ল রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্স। বদলি ক্রিকেটারের নামও জানিয়ে দিয়েছে আইপিএলের মুম্বই ফ্র্যাঞ্চাইজ়ি।

চোটের জন্য এ বারের আইপিএলে আর খেলতে পারবেন না ইংল্যান্ডের জোরে বোলার জোফ্রা আর্চার। তাঁর পরিবর্ত হিসাবে রোহিতরা দলে নিয়েছেন ইংল্যান্ডেরই আর এক জোরে বোলার ক্রিস জর্ডনকে। গত ৩০ এপ্রিল জর্ডন মুম্বই শিবিরে যোগ দিয়েছিলেন। সে সময় আইপিএলের ফ্র্যাঞ্চাইজ়িটির পক্ষ থেকে জানানো হয়নি, কার পরিবর্তে তাঁকে আনা হয়েছে। তবে আর্চার ফিটনেস সমস্যায় ভোগায় ক্রিকেটপ্রেমীদের মধ্যে জল্পনা তৈরি হয়েছিল। মঙ্গলবার সেই জল্পনার অবসান ঘটাল মুম্বই ইন্ডিয়ান্স। চিকিৎসা করাতে ইংল্যান্ড ফিরে যাচ্ছেন আর্চার। উল্লেখ্য, আর্চার এবং জর্ডন দু’জনেই খেলেন চেতেশ্বর পুজারার সাসেক্সের হয়ে। সেই অর্থে পুজারার দল ভাঙালেন রোহিতরা।

জোরে বোলিং আক্রমণকে শক্তিশালী করার জন্য গত বছর নিলামে যশপ্রীত বুমরা এবং জোফ্রা আর্চারকে কিনেছিল মুম্বই। আইপিএলের সব থেকে ভয়ঙ্কর জোরে বোলিং জুটি তৈরি করাই ছিল লক্ষ্য। কিন্তু, গত মরসুমে বুমরা খেললেও চোটের জন্য খেলতে পারেননি আর্চার। আবার এই মরসুমে চোটের জন্য খেলতে পারছেন না বুমরা। আর্চার এলেও প্রতিযোগিতার শুরু থেকেই ফিটনেস সমস্যায় ভুগেছেন। রোহিতরা বেশ কিছু ম্যাচে তাঁকে খেলাতে পারেননি। ইংল্যান্ডের জোরে বোলার নিজেও স্বীকার করে নেন ফিটনেস সমস্যার কথা। এর আগে ঝাই রিচার্ডসনের জায়গায় রিলে মেরেডিথকে দলে নিয়েছিল মুম্বই। ফলে প্রতিযোগিতার মাঝে দুই বিদেশিকে পরিবর্তন করতে হল মুম্বইকে।

নিলামে জর্ডনের দাম ছিল ২ কোটি টাকা। কিন্তু অবিক্রিত থেকে যান তিনি। জর্ডনের আইপিএলে খেলার অভিজ্ঞতা রয়েছে। এর আগে তিনি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, সানরাইজার্স হায়দরাবাদ, পঞ্জাব কিংস এবং চেন্নাই সুপার কিংসের হয়ে খেলেছেন। ৩৪ বছরের জর্ডন আইপিএলে ২৭টি উইকেট নিয়েছেন। গত বছরই তিনি ছিলেন মহেন্দ্র সিংহ ধোনির দলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE