Advertisement
০২ মে ২০২৪
MS Dhoni

‘চুপ করে থাকুন’, হঠাৎ দর্শকদের নির্দেশ ধোনির, চেন্নাইয়ে কী হল মাহির?

চার বার আইপিএল জিতেছেন ধোনি। ভারতের হয়ে দু’টি বিশ্বকাপ এবং একটি চ্যাম্পিয়ন্স ট্রফি রয়েছে তাঁর। ভারতীয় ক্রিকেটের অন্যতম সেরা অধিনায়ক তিনি।

MS Dhoni

—ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৪ মে ২০২৩ ২৩:৩১
Share: Save:

আইপিএলে আবার নিজেদের মেজাজে ফিরে এসেছে চেন্নাই সুপার কিংস। মহেন্দ্র সিংহ ধোনির দল প্লে-অফে ওঠার রাস্তা প্রায় পরিষ্কার করে ফেলেছে। তার উপর এ বারের আইপিএলেই ধোনি শেষ বার খেলছেন বলে মনে করা হচ্ছে। তাই তাঁর ভক্তরা মাঠে আসছেন ভারতের সব শহরেই। চেন্নাইয়ে সেই সংখ্যা অনেক বেশি। সেই দর্শকদেরই হঠাৎ চুপ করতে বললেন ধোনি। কেন?

চার বার আইপিএল জিতেছেন ধোনি। ভারতের হয়ে দু’টি বিশ্বকাপ এবং একটি চ্যাম্পিয়ন্স ট্রফি রয়েছে তাঁর। ভারতীয় ক্রিকেটের অন্যতম সেরা অধিনায়ক তিনি। ২০১৯ সালে শেষ বার ধোনিকে দেখা গিয়েছিল ভারতীয় জার্সিতে। তার পর থেকে শুধু আইপিএলই খেলেন তিনি। চেন্নাইয়ের হয়ে অনুশীলন করার সময় অসংখ্য সমর্থক তাঁর নাম ধরে চিৎকার করতে থাকেন। ধোনি বাউন্ডারিতে বিজ্ঞাপনের বোর্ড টপকে সেই সব সমর্থকের কাছে আসেন। তখনই ধোনিকে দেখা যায় ঠোঁটে আঙুল দিয়ে সমর্থকদের চুপ করতে বলছেন। শান্ত হতে বলছেন তাঁদের। সেই সব সমর্থকের সইয়ের আবদার পূরণ করেন ধোনি।

এ বারের আইপিএলে ধোনি যে মাঠেই খেলতে গিয়েছেন, সেখানেই চেন্নাই সমর্থকদের দেখা গিয়েছে। ইডেনে খেলতে এসেও মাঠে অসংখ্য হলুদ পতাকা দেখা গিয়েছিল। চেন্নাইয়ের জার্সি পরে এসেছিলেন অনেকেই। সব মাঠেই ধোনির সমর্থকরা তাঁকে ভালবাসা উজাড় করে দিয়েছেন।

কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে রবিবার মাত্র দু’টি বলের জন্য ব্যাট করতে নেমেছিলেন ধোনি। সেই সময় মাঠ জুড়ে চিৎকার শোনা যায় ধোনির নামে। ব্যাটিং অর্ডারে অনেকটাই নীচের দিকে নামছেন ধোনি। দ্রুত রান তুলছেন। হাঁটুতে চোট নিয়ে খুব বেশি দৌড়াতে পারছেন না। তাই বাউন্ডারিতেই রান করছেন বেশি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

MS Dhoni IPL 2023 CSK KKR
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE