Advertisement
১১ মে ২০২৪
IPL 2023

‘আমার ভাই ঠিক লোকের হাতে আছে’, ধোনির দলে থাকায় নিশ্চিন্ত চেন্নাইয়ের বিদেশি ক্রিকেটারের বোন

গুজরাত টাইটান্সকে ১৫ রানে হারায় চেন্নাই। সেই ম্যাচ জিতে আইপিএলের ফাইনালে পৌঁছে গিয়েছে তারা। পাথিরানা বড় ভূমিকা নেন সেই জয়ের পিছনে। ৫ রান দিয়ে ৫ উইকেট নেন তরুণ পেসার।

MS Dhoni

আইপিএলের ফাইনালে ওঠার পর ধোনির সঙ্গে দেখা করেছেন পাথিরানার পরিবারের সদস্যরা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৬ মে ২০২৩ ১৬:১২
Share: Save:

চেন্নাই সুপার কিংসকে বলা হয় ‘বৃদ্ধদের দল’। কিন্তু সেই দল থেকেই তরুণ ক্রিকেটারদের তুলে আনেন মহেন্দ্র সিংহ ধোনি। শ্রীলঙ্কার ২০ বছরের তরুণ পেসার মাথিসা পাথিরানা এই মুহূর্তে সেরা উদাহরণ। পাথিরানার পরিবারও খুশি তাঁর সঙ্গে ধোনি থাকায়।

পাথিরানাকে চেন্নাই দলে নেওয়ার ক্ষেত্রে বড় ভূমিকা নিয়েছিলেন ধোনিই। তিনি বলেন, “ডেথ ওভারের জন্য পাথিরানা দুর্দান্ত। ও যে ভাবে বল করে তাতে সহজে খেলা যায় না। মাঝেমাঝে বলের গতি কমিয়ে দেয়। সেই কারণে পাথিরানাকে খেলতে হলে একটু বেশি নজর দিতে হয়। এই যে সময়টা ব্যাটারের লাগে, তাতেই হঠাৎ বলের গতি বাড়িয়ে দিলে বিপদে পড়ে ব্যাটার। ধারাবাহিক ভাবে পাথিরানার বিরুদ্ধে রান করা তাই কঠিন।”

আইপিএলের ফাইনালে ওঠার পর ধোনির সঙ্গে দেখা করেছেন পাথিরানার পরিবারের সদস্যরা। পাথিরানার বোন বিশুকা বলেন, “আমরা জানি মালি (পাথিরানা) সঠিক হাতে রয়েছে। ধোনি আমাদের বলেছে, ‘ওকে নিয়ে চিন্তা করার কোনও কারণই নেই। আমি সব সময় পাথিরানার সঙ্গে আছি।’” আইপিএলের প্রথম কোয়ালিফায়ারে গুজরাত টাইটান্সকে ১৫ রানে হারায় চেন্নাই। সেই ম্যাচ জিতে আইপিএলের ফাইনালে পৌঁছে গিয়েছে তারা। পাথিরানা বড় ভূমিকা নেন সেই জয়ের পিছনে। ৫ রান দিয়ে ৫ উইকেট নেন তরুণ পেসার।

চেন্নাই আইপিএলের ফাইনালে পৌঁছে গিয়েছে। আমদাবাদে খেলবেন ধোনিরা। রবিবার হবে সেই ম্যাচ। শুক্রবার গুজরাত টাইটান্স এবং মুম্বই ইন্ডিয়ান্সের মধ্যে যে জিতবে সেই দল খেলবে ফাইনালে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE