Advertisement
২৬ এপ্রিল ২০২৪
MS Dhoni

কেকেআরের ব্যাটার বদলে গেলেন ধোনির স্পর্শে! কেন এই ভোলবদল, জানালেন কোচ

কেকেআরে থাকার সময় ব্যর্থ হয়েছিলেন। গত আইপিএলে কিছুই করতে পারেননি। কিন্তু চেন্নাইয়ে গিয়ে বদলে গিয়েছেন অজিঙ্ক রাহানে। কেন এই বদল হল, তা জানালেন ধোনিদের কোচ।

MS Dhoni

ধোনির স্পর্শে কী ভাবে বদলে গেলেন কেকেআরের প্রাক্তন? — ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ৩১ মে ২০২৩ ১০:৫০
Share: Save:

কেকেআরে থাকার সময় ব্যর্থ হয়েছিলেন। গত আইপিএলে কিছুই করতে পারেননি। কিন্তু চেন্নাইয়ে গিয়ে বদলে গিয়েছেন অজিঙ্ক রাহানে। ১৪টি ম্যাচে ৩২৬ রান করে দলের ট্রফি জয়ে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। স্ট্রাইক রেট ১৭২। দল বদলে কী ভাবে রাহানে সাফল্য পেলেন, তা ব্যাখ্যা করেছেন চেন্নাইয়ের কোচ স্টিফেন ফ্লেমিং।

ট্রফি জয়ের পর ফ্লেমিং বলেছেন, “আমার মনে হয়, ধীরগতির ক্রিকেটার তকমাটা ওর মাথার উপরে চেপে বসেছিল। বেশ কিছুটা সময় ধরে ওর সঙ্গে তকমাটা লেগে ছিল। তাই যে ধরনের ক্রিকেটার, সে রকম ও খেলতে পারেনি। তকমাটা চলে যেতেই অনেক খোলামেলা ক্রিকেট খেলেছে। চেন্নাইয়ে যোগ দিয়ে সব ঝেড়ে ফেলেছে। খুব বেশি এটা নিয়ে ভাবেনি। নিজের স্বাভাবিক খেলাটা খেলতে চেষ্টা করেছে। প্রাক্‌-মরসুম প্রস্তুতিতে ও যোগ দেওয়ার পরেই বুঝেছিলাম দুর্দান্ত ছন্দে রয়েছে।”

ফাইনালে ১৫ ওভারে ১৭১ রান তাড়া করতে নেমে ১৩ বলে ২৭ রানের ঝোড়ো ইনিংস খেলে যান রাহানে। মিড উইকেটের উপর দিয়ে তাঁর একটি ছক্কা এখনও অনেকের চোখে লেগে। সেই রাহানে অবশ্য শুরুতে চেন্নাইয়ের ভাবনায় ছিলেন না। কিন্তু মুম্বইয়ের বিরুদ্ধে তাঁর ২৭ বলে ৬১ রানের পর বসিয়ে রাখা অসম্ভব ছিল।

ফ্লেমিং বলেছেন, “প্রথম দিকে ওকে নিয়ে আমরা ভাবিনি। কিন্তু মুম্বইয়ের বিরুদ্ধে ওর ইনিংস দেখার পর ভাবনা বদলে গেল। প্রতিযোগিতায় আমাদের অন্যতম সেরা জয় ছিল ওটা। রাহানেই তার মূল কারণ ছিল। ওই ম্যাচের পর থেকেই চার নম্বর জায়গাটা পাকাপাকি ভাবে নিজের করে দেয়। তার পর গোটা প্রতিযোগিতাতেই ইতিবাচক মানসিকতা নিয়ে খেলেছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

MS Dhoni Ajinkya Rahane CSK IPL 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE