Advertisement
০১ মে ২০২৪
CSK

বুড়ো হাড়ে ভেলকি! রাহানে জানতেনই না মুম্বইয়ের বিরুদ্ধে খেলবেন, জানলেন কী করে?

এ বারের আইপিএলে প্রথম বার নেমেই অজিঙ্ক রাহানে দেখিয়ে দিলেন, তিনি কারও থেকে কম যান না। অথচ তিনি যে এই ম্যাচে আদৌ খেলবেন, সেটাই জানতেন না।

ajinkya rahane csk ipl

প্রতিযোগিতায় দ্রুততম ৫০ করে ফেলাই নয়, নিজের রাজ্যের দল মুম্বইকে হারাতে প্রধান ভূমিকা নিলেন রাহানে। ছবি: আইপিএল

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২৩ ১২:১৭
Share: Save:

এত দিন লোকে তাঁকে চিনত টেস্ট খেলিয়ে ক্রিকেটার হিসাবেই। সীমিত ওভারের ক্রিকেটে নিজের প্রতিভা দেখানোর সুযোগ এত দিন সে ভাবে পাননি। কিন্তু এ বারের আইপিএলে প্রথম বার নেমেই অজিঙ্ক রাহানে দেখিয়ে দিলেন, তিনি কারও থেকে কম যান না। এ বারের প্রতিযোগিতায় দ্রুততম ৫০ করে ফেলাই নয়, নিজের রাজ্যের দল মুম্বইকে হারাতে প্রধান ভূমিকা নিলেন রাহানে।

তিনি যে এই ম্যাচে আদৌ খেলবেন, সেটাই জানতেন না রাহানে। ম্যাচের পর সে কথা উল্লেখ করে তিনি বলেছেন, “আমি টসের আগে জানতে পারি যে খেলব। কারণ মইন অসুস্থ ছিল। কোচ স্টিফেন ফ্লেমিং বললেন যে আমি খেলছি।” অর্থাৎ পড়ে পাওয়া সুযোগই দুর্দান্ত ভাবে কাজে লাগালেন রাহানে।

মুম্বইয়ের হয়ে ঘরোয়া ক্রিকেটে খেলার সুবাদে ওয়াংখেড়ে স্টেডিয়ামকে হাতের তালুর মতো চেনেন তিনি। সেই মাঠেই আজ পর্যন্ত কোনও টেস্ট খেলতে পারেননি রাহানে। এখন টেস্ট দলে না থাকলেও ভবিষ্যতে এই ইচ্ছে পূরণ করতে চান তিনি। রাহানে বলেছেন, “ওয়াংখেড়েতে খেলা সব সময় উপভোগ করি। এখানে কোনও দিন টেস্ট খেলিনি। আগামী দিনে সেই ইচ্ছে পূরণ করতে চাই।”

রাহানে ভারতীয় দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন। টেস্ট দলকে নেতৃত্ব দিয়ে অস্ট্রেলিয়ার মাটিতে সিরিজ় জিতেছিলেন। কিন্তু তাঁকেই ভারতীয় ক্রিকেট বোর্ডের চুক্তি থেকে সরিয়ে দেওয়া হয়েছে। আগামী দিনে যে ভারতীয় দলে তাঁকে ভাবা হচ্ছে না সেটা বুঝিয়ে দেওয়া হয়েছে। রঞ্জি ট্রফিতে নিয়মিত খেলেও নিজের জায়গা ফেরাতে পারলেন না ভারতীয় দলে। এমন এক জন ক্রিকেটারকে নিলামে কিনে নেয় চেন্নাই। চিরকালই যে দলে বয়স্ক অভিজ্ঞ ক্রিকেটারদের কদর বেশি। সেই দলের হয়ে প্রথম বার খেলতে নেমেই ‘বুড়ো’ হাড়ের ভেলকি দেখালেন রাহানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CSK IPL 2023 Ajinkya Rahane MS Dhoni Moeen Ali
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE