Advertisement
০৬ মে ২০২৪
MS Dhoni

টি-টোয়েন্টি ক্রিকেটে প্রথম উইকেটকিপার হিসাবে নজির ধোনির, কী করলেন মাহি?

এখনও নজির গড়ে চলেছেন মহেন্দ্র সিংহ ধোনি। রবিবার দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে এমন একটি নজির গড়লেন যা টি-টোয়েন্টি ক্রিকেটে আর কারও নেই।

cricket

মহেন্দ্র সিংহ ধোনি। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩১ মার্চ ২০২৪ ২২:৩৪
Share: Save:

বয়স বিয়াল্লিশের কোঠায়। দেখলে কে বলবে? এখনও নজির গড়ে চলেছেন মহেন্দ্র সিংহ ধোনি। রবিবার দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে এমন একটি নজির গড়লেন যা টি-টোয়েন্টি ক্রিকেটে আর কারও নেই। প্রথম উইকেটকিপার হিসাবে ৩০০তম শিকার করলেন ধোনি। টি-টোয়েন্টি ক্রিকেটের সফলতম উইকেটকিপারও তিনিই।

ধোনির ৩০০ শিকারের মধ্যে রয়েছে ২১৩টি ক্যাচ এবং ৮৭টি স্টাম্প। রবিবার রবীন্দ্র জাডেজার বলে পৃথ্বী শয়ের ক্যাচ ধরার পরেই এই নজির গড়েন তিনি। দ্বিতীয় স্থানে রয়েছেন পাকিস্তানের প্রাক্তন উইকেটকিপার কামরান আকমল। তিনি ২৭৪টি শিকার (১৭২টি ক্যাচ এবং ১০২টি স্টাম্প) করেছেন। তৃতীয় স্থানে থাকা দীনেশ কার্তিকেরও ২৭৪টি শিকার (২০৭টি ক্যাচ এবং ৬৭টি স্টাম্প) রয়েছে।

তালিকায় চতুর্থ স্থানে কুইন্টন ডি’কক। লখনউয়ের ক্রিকেটারের শিকার সংখ্যা ২৭০টি (২২১টি ক্যাচ এবং ৪৯টি স্টাম্প)। জস বাটলার ২০৯টি শিকার (১৬৮টি ক্যাচ এবং ৪১টি স্টাম্প) নিয়ে রয়েছেন পঞ্চম স্থানে।

বয়স হয়ে গেলেও উইকেটের পিছনে এখনও আগের মতোই ক্ষিপ্র তিনি। কিছু দিন আগেই অনেকটা ঝাঁপিয়ে তাঁর নেওয়া একটি ক্যাচ সমাজমাধ্যমে ভাইরাল হয়েছিল। এই বয়সেও প্রশংসিত হয় তাঁর রিফ্লেক্স।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

MS Dhoni IPL 2024 CSK T20 Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE