Advertisement
০১ মে ২০২৪
MS Dhoni

কেন নীচের দিকে ব্যাট করতে নামছেন ধোনি? জানালেন চেন্নাই দলের কোচ

প্রতিটি ম্যাচেই শেষের দিকে নামছেন মহেন্দ্র সিংহ ধোনি। সমর্থকরা চাইছেন তিনি আরও উপরে নামুন। চেন্নাই দলের ব্যাটিং কোচ মাইক হাসি জানালেন কেন ধোনি ব্যাট করার সময় নীচের দিকে নামছেন।

MS Dhoni

ধোনির নীচের দিকে ব্যাট করতে নামার কারণ কী? — ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৯ মে ২০২৩ ২০:২৫
Share: Save:

প্রায় প্রতি ম্যাচের আগে এবং পরে ডান পায়ে একটি আইস প্যাক বেঁধে রাখতে দেখা যাচ্ছে তাঁকে। সেই নিয়ে প্রতিটি ম্যাচে উইকেটকিপিং করছেন। দরকার পড়লে নামছেন ব্যাট হাতেও। নিজের মুখে এত দিন চোট নিয়ে কিছু বলেননি মহেন্দ্র সিংহ ধোনি। তবে এ বার চেন্নাই দলের ব্যাটিং কোচ মাইক হাসি বলে দিলেন, গোটা আইপিএলেই চোট নিয়ে খেলছেন তিনি। সে কারণেই ব্যাট করার সময় নীচের দিকে নামছেন।

শুক্রবার হাসি বলেছেন, “ধোনি ইচ্ছে করেই নীচের দিকে ব্যাট করতে নামছে। এটা ওরই পরিকল্পনা। আমরা সবাই জানি যে ওর হাঁটু ১০০ শতাংশ ফিট নয়। তবু প্রতিটি ম্যাচে নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করছে। গোটা প্রতিযোগিতা জুড়ে সেটাই করে এসেছে ও। আমার মতে, ১০, ১১ বা ১২ ওভার নাগাদ ব্যাট করতে নামার কোনও ইচ্ছে ওর নেই। তখন নামলে হয়তো খুচরো রান নিতে হবে। এর ওর হাঁটুর চোট আরও বাড়বে।”

হাসির সংযোজন, “যতটা সম্ভব দেরি করে নামার চেষ্টা করছে ধোনি। ইনিংসের শেষে প্রভাব ফেলার চেষ্টা করছে। শিবম দুবে, রবীন্দ্র জাডেজা, অজিঙ্ক রাহানে, অম্বাতি রায়ডুদের মতো ক্রিকেটারদের পাশে ও সব সময় থাকে। ওদের উপর ধোনির বিশ্বাসও রয়েছে। ধোনি জানে যে ও নামার আগে দলের আসল কাজ এরাই করে দেবে।”

দিল্লির বিরুদ্ধে চেন্নাইয়ের মাঠে ধোনিকে দেখা গিয়েছিল রান নেওয়ার সময় খোঁড়াতে। কেকেআর ম্যাচের শেষে গোটা মাঠ ঘোরেন তিনি। তখনও হাঁটুতে আইস প্যাক লাগানো ছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

MS Dhoni CSK IPL 2023 Mike Hussey
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE