Advertisement
২১ জুলাই ২০২৪
IPL 2024

আইপিএলে নতুন কীর্তি ৪২-এর ধোনির, কোন মাইলফলক স্পর্শ মাহির

শুক্রবার আইপিএলে নতুন মাইলফলক স্পর্শ করলেন ধোনি। প্রতিযোগিতায় প্রথম উইকেটরক্ষক-ব্যাটার হিসাবে গড়েছেন নজির। এ বারের আইপিএলে এখনও পর্যন্ত অপরাজিত রয়েছেন ব্যাটার ধোনি।

picture of MS Dhoni

মহেন্দ্র সিংহ ধোনি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ এপ্রিল ২০২৪ ১০:১২
Share: Save:

আইপিএলে নতুন মাইলফলক স্পর্শ করলেন মহেন্দ্র সিংহ ধোনি। শুক্রবার লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে ৯ বলে ২৮ রান করেছেন। এই ইনিংসেই নতুন কীর্তি গড়েছেন ৪২ বছরের উইকেটরক্ষক-ব্যাটার।

আইপিএলে পাঁচ হাজার রান পূর্ণ করেছেন ধোনি। প্রথম উইকেটরক্ষক হিসাবে আইপিএলে এই কীর্তি গড়লেন চেন্নাই সুপার কিংসের প্রাক্তন অধিনায়ক। এই বয়সেও সমান দক্ষতায় খেলছেন। শেষ দিকে নেমে প্রায় প্রতি ম্যাচে ঝোড়ো ইনিংস খেলছেন। লখনউয়ের বিরুদ্ধেও ইনিংসের শেষ ওভারে ১৯ রান করেছেন ধোনি। এ বারের আইপিএলে এখনও পর্যন্ত অপরাজিত ব্যাটার ধোনি। ২৫৫ স্ট্রাইক রেটে এখনও পর্যন্ত করেছেন ৮৭ রান।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আইপিএলের শেষ ওভারে সব সময়ই আগ্রাসী মেজাজে দেখা যায় ধোনিকে। এ বার দলের ইনিংসের শেষ ওভারে এখনও পর্যন্ত ১৬ বল খেলে ৫৭ রান করেছেন। তাঁর ব্যাট থেকে এসেছে চারটি চার এবং ছ’টি ছয়। ইনিংসের শেষ ওভারে ধোনির স্ট্রাইক রেট ৩৫৬.২৫। সব মিলিয়ে আইপিএলের শেষ ওভারে ধোনি ৩১৩ বল খেলে করেছেন ৭৭২ রান। ৫৩টি চার এবং ৬৫টি ছয় মেরেছেন। স্ট্রাইক রেট ২৪৬.৬৪।

লখনউয়ের বিরুদ্ধে দু’টি ছক্কা মেরেছেন ধোনি। তার একটি ১০১ মিটার দূরে গিয়ে পড়েছে। এমন ছয় ধোনি আগেও অনেক মেরেছেন। তবে তিনি পাঁচ হাজার রান পূর্ণ করায় উচ্ছ্বসিত ক্রিকেটপ্রেমীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 MS Dhoni Milestone CSK
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE