Advertisement
৩০ এপ্রিল ২০২৪
IPL 2023

বাংলাদেশের আইপিএল শেষ, দেশে ফিরে গেলেন দিল্লির মুস্তাফিজুরও

এ বারের আইপিএলে সুযোগ পেয়েছিলেন বাংলাদেশের তিন ক্রিকেটার। পারিবারিক সমস্যার জন্য খেলতে আসতে পারেননি শাকিব। বাবার অসুস্থতার জন্য আগেই ফিরে গিয়েছেন লিটন।

picture of IPL 2023

দিল্লি শিবিরকে বিদায় জানানোর আগে কোচ পন্টিংয়ের সঙ্গে মুস্তাফিজুর। ছবি: ইনস্টাগ্রাম।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৪ মে ২০২৩ ২০:৫২
Share: Save:

বাংলাদেশের আরও এক ক্রিকেটারের আইপিএল অভিযান শেষ হয়ে গেল। বৃহস্পতিবার বাংলাদেশে ফিরে গেলেন দিল্লি ক্যাপিটালসের জোরে বোলার মুস্তাফিজুর রহমান। এ দিন রাতেই তাঁর ইংল্যান্ড যাওয়ার কথা আয়ারল্যান্ডের বিরুদ্ধে সিরিজ় খেলতে।

এ বারের আইপিএলে সুযোগ পেয়েছিলেন বাংলাদেশের তিন ক্রিকেটার। তাঁদের মধ্যে শাকিব আল হাসান কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলতে আসেননি পারিবারিক জরুরি কারণে। কেকেআরের হয়ে একটি ম্যাচে খেলার সুযোগ পান উইকেটরক্ষক-ব্যাটার লিটন দাস। তিনিও ব্যাট হাতে বা উইকেটরক্ষক হিসাবে সাফল্যে পাননি। গত ২৮ এপ্রিল বাবার অসুস্থতার খবর পেয়ে তড়িঘড়ি কলকাতা থেকে ঢাকা ফিরে গিয়েছেন। এ বার ফিরে গেলেন মুস্তাফিজুরও। ফলে এ বারের আইপিএলে বাংলাদেশের আর কোনও ক্রিকেটারকে খেলতে দেখার সুযোগ থাকল না।

সৌরভ গঙ্গোপাধ্যায়ের দলের হয়ে দু’টি ম্যাচ খেলার সুযোগ পেয়েছিলেন বাংলাদেশের বাঁহাতি জোরে বোলার। কিন্তু নজর কাড়তে পারেননি। উইকেট পেয়েছেন ১টি। রান দিয়েছেন ওভার প্রতি ১১.২৯। আইপিএল খেলার জন্য বিশেষ বিমানে ঢাকা থেকে দিল্লি এলেও কোচ রিকি পন্টিং বা অধিনায়ক ডেভিড ওয়ার্নারের ভরসা হয়ে উঠতে পারেননি মুস্তাফিজুর। দিল্লি শিবির ছাড়ার আগে কোচ পন্টিংয়ের সঙ্গে একটি ছবি সমাজমাধ্যমে দিয়েছেন। তাতে তিনি লিখেছেন, ‘‘দারুণ কিছু স্মৃতির জন্য সবাইকে ধন্যবাদ। এত জন কিংবদন্তির সঙ্গে সাজঘর ভাগ করে নেওয়াটা ভীষণ আনন্দের। আপাতত বিদায়। আবার দেখা হবে।’’ ২০২২ সালের আইপিএলেও দিল্লি ফ্র্যাঞ্চাইজ়ির হয়ে খেলেছিলেন মুস্তাফিজুর।

আয়ারল্যান্ডের বিরুদ্ধে সিরিজ় খেলার জন্য বৃহস্পতিবারই ইংল্যান্ড রওয়ানা হয়েছেন মুস্তাফিজুর। তিনি দেশে ফিরে যাওয়ায় এ বারের আইপিএলের বাংলাদেশের আর কোনও প্রতিনিধি থাকলেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE