Advertisement
১২ মে ২০২৪
IPL 2024

ম্যাচের মাঝেই ধ্রুব জুরেলের ‘স্যালুট’, আইপিএলের প্রথম অর্ধশতরান কাকে উৎসর্গ করলেন?

লখনউয়ের বিরুদ্ধে রাজস্থানকে জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন ধ্রুব জুরেল। অর্ধশতরানের পরেই জুরেলকে কপালে হাত ঠেকিয়ে ‘স্যালুট’ করতে দেখা যায়। ম্যাচের পর সেই আচরণের কারণ ব্যাখ্যা করেছেন জুরেল।

cricket

ধ্রুব জুরেলের সেই স্যালুট। ছবি: আইপিএল

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২৪ ১৬:৫৪
Share: Save:

লখনউ সুপার জায়ান্টসকে তাদের মাঠে হারিয়ে আইপিএলের শীর্ষস্থানে রয়েছে রাজস্থান রয়্যালস। শনিবারের ম্যাচে রাজস্থানকে জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন ধ্রুব জুরেল। অর্ধশতরান করে দলকে জিতিয়েছেন। অর্ধশতরানের পরেই জুরেলকে কপালে হাত ঠেকিয়ে ‘স্যালুট’ করতে দেখা যায়। ম্যাচের পর সেই আচরণের কারণ ব্যাখ্যা করেছেন জুরেল।

সঞ্জু স্যামসনের সঙ্গে জুরেলের ১২১ রানের জুটি রাজস্থানকে জিততে সাহায্য করেছে। ৩৪ বলে ৫২ রানে অপরাজিত ছিলেন জুরেল। মেরেছিলেন পাঁচটি চার এবং দু’টি ছয়। আইপিএলে নিজের প্রথম অর্ধশতরান এবং দলের জয়ের আনন্দ দ্বিগুণ হয়ে যায় জুরেলের কাছে। কারণ এই ম্যাচ দেখতে দর্শকাসনে হাজির ছিলেন তাঁর গোটা পরিবার।

ম্যাচের পর জুরেল বলেন, “আমি বরাবর বাবার জন্যই ক্রিকেট খেলি। টেস্ট ম্যাচের সময়েও (ইংল্যান্ডের বিরুদ্ধে) একই কাজ করেছিলাম। তখন বাবা সেনাবাহিনীতে কাজ করছিলেন। আজ উনি মাঠে ছিলেন। ওঁকেই সেলাম করে এই ইনিংস উৎসর্গ করেছি।”

ম্যাচের পর জুরেলের গোটা পরিবার মাঠে নেমে আসে। সেখানে জুরেলকে জড়িয়ে ধরেন তাঁর বাবা। আশীর্বাদ করেন মা। সেই ঘটনার ভিডিয়ো পোস্ট করা হয়েছে আইপিএলের সমাজমাধ্যমে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Dhruv Jurel Rajasthan Royals
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE