Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Dinesh karthik

Dinesh Karthik: আইপিএলে কার্তিকের ব্যাটিংয়ে মুগ্ধ গাওস্কর, উইকেটরক্ষক-ব্যাটারকে নিয়ে কী বললেন তিনি

কার্তিক, উমেশ, কুলদীপরা অনেক দিন ধরেই সীমিত ওভারের ক্রিকেটে জাতীয় দলে সুযোগ পান না। কিন্তু আইপিএলে দুরন্ত পারফরম্যান্স এঁদের আলোচনায় এনেছে।

দীনেশ কার্তিক।

দীনেশ কার্তিক। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২২ ১৭:৪১
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় দল বেছে নেওয়ার কাজটা জাতীয় নির্বাচকদের পক্ষে বেশ কঠিন হতে চলেছে। তরুণ ক্রিকেটাররা তো আছেনই। আইপিএলে বেশ কয়েক জন সিনিয়র ক্রিকেটার ব্যাট বা বল হাতে দারুণ দাপট দেখাচ্ছেন।

দীনেশ কার্তিক, উমেশ যাদব, কুলদীপ যাদবরা অনেক দিন ধরেই সীমিত ওভারের ক্রিকেটে জাতীয় দলে সুযোগ পান না। কিন্তু আইপিএলে দুরন্ত পারফরম্যান্স এঁদের আলোচনায় নিয়ে এসেছে। কলকাতা নাইট রাইডার্সের কিউয়ি জোরে বোলার টিম সাউদি যেমন বলেছেন, টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলে থাকা উচিত উমেশের। বিরাট কোহলী রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের সতীর্থ দীনেশ কার্তিকের প্রশংসা করে তাঁকে বলেছেন, যাঁরা দেখার তাঁরা ঠিক দেখছেন। তুমি এ ভাবেই খেলা চালিয়ে যাও। কার্তিকও জাতীয় দলে প্রত্যাবর্তনের ইচ্ছা গোপন করেননি।

আইপিএলে কার্তিকের পারফরম্যান্স দেখে অনেকের মতোই মুগ্ধ প্রাক্তন ক্রিকেটার সুনীল গাওস্কর। তিনিও কার্তিককে টি-টোয়েন্টি বিশ্বকাপের ভারতীয় দলে দেখতে চান। গাওস্করের মতে কার্তিকের ব্যাট আইপিএলে যে ভাবে কথা বলছে, তার পর তাঁকে উপেক্ষা করা কঠিন হবে। প্রাক্তন ব্যাটারের মতে ভারতীয় দলে ফিনিশারের ভূমিকা দারুণ ভাবে পালন করতে পারবেন কার্তিক। এখনও পর্যন্ত আইপিএলে ছ’টি ম্যাচ খেলেছেন কার্তিক। পাঁচটিতেই অপরাজিত তিনি। রান করেছেন যথাক্রমে ৩২, ১৪, ৪৪, ৭, ৩৪ এবং ৬৬। তাঁর স্ট্রাইক রেট ২০৯.৫৭। গড় ১৯৭।

গাওস্কর বলেছেন, ‘‘কার্তিক বলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপে ও ভারতীয় দলের অংশ হতে চায়। তাতে কী হয়েছে। আমি তো বলব ওর বয়সের দিকে তাকানোর দরকার নেই। ও কী করছে শুধু সেটা দেখলেই হবে।’’ প্রাক্তন ব্যাটার আরও বলেছেন, ‘‘নিজের পারফরম্যান্স দিয়ে কার্তিক খেলার রং বদলে দিচ্ছে। দলের জন্যই এই খেলাটা খেলছে ও। ঠিক সেই কাজটাই করছে যেটা টি-টোয়েন্টি বিশ্বকাপে ছয় বা সাত নম্বর ব্যাটারের কাছে আমরা চাই।’’ উল্লেখ্য ২০১৯ বিশ্বকাপের পর ভারতীয় দলের হয়ে আর খেলেননি কার্তিক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dinesh karthik IPL 2022 RCB ICC T20 World Cup
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE