Advertisement
০৩ মে ২০২৪
IPL 2024

কলকাতা ম্যাচে ৮৩ রানের পরেও বিরাট-সমালোচনা, সামলাতে নিজেদের দিকেই আঙুল অধিনায়কের

কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ৮৩ রানের ইনিংস খেলেছেন বিরাট কোহলি। তার পরেও তাঁর সমালোচনা হয়েছে। সামলাতে মাঠে নামলেন দলের অধিনায়ক ফাফ ডুপ্লেসি।

cricket

বিরাট কোহলি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ মার্চ ২০২৪ ২১:৩৪
Share: Save:

বিরাট কোহলির ঢাল হয়ে দাঁড়ালেন ফাফ ডুপ্লেসি। ঘরের মাঠে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ৮৩ রানের ইনিংস খেলেছেন বিরাট। তার পরেও তাঁর সমালোচনা হয়েছে। সামলাতে মাঠে নামলেন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর অধিনায়ক ডুপ্লেসি।

কোহলির সমালোচনা হয়েছে তাঁর স্ট্রাইক রেটের জন্য। ৫৯ বলে ৮৩ রান করেছেন তিনি। ৪টি চার ও সম সংখ্যক ছক্কা মারলেও ১৪০.৬৮ স্ট্রাইক রেটে রান করেছেন বিরাট। পুরো ২০ ওভার ক্রিজ়ে ছিলেন তিনি। বিশেষ করে শেষ দিকে কোহলির স্ট্রাইক রেট অনেক কমে যায়। বড় শট মারতে পারছিলেন না কোহলি। সেই জন্যই তাঁর সমালোচনা হয়েছে।

ম্যাচ শেষে সমালোচনার জবাব দিয়েছেন ডুপ্লেসি। তিনি আঙুল তুলেছেন নিজেদের ঘরের মাঠের পিচের উপর। ডুপ্লেসি বলেন, “পিচ দেখে আমি অবাক হয়েছি। প্রথমে বুঝতে পারিনি পিচে চোরা গতি রয়েছে। কোনও বল দ্রুত আসছিল। কোনও বল থামছিল। ফলে বড় শট খেলতে সমস্যা হচ্ছিল। বিরাটের মতো ব্যাটারও সমস্যায় পড়েছে। গতি কম থাকায় ওর সমস্যা হচ্ছিল।”

কিন্তু সেই পিচেই রান তাড়া করতে নেমে পাওয়ার প্লে-তে ৮৫ রান করেছিল কলকাতা। সেখানেই ম্যাচ শেষ হয়ে গিয়েছিল। তারও ব্যাখ্যা দিয়েছেন ডুপ্লেসি। তিনি বলেন, “পরের দিকে শিশির পড়ায় পিচ অনেকটা সহজ হয়ে গিয়েছিল। বল পড়ে ব্যাটে ভাল ভাবে আসছিল। আমাদের বোলারেরা জোরে বল করে ওদের কাজটা আরও সহজ করে দিয়েছিল। আমরা পরিকল্পনা অনুযায়ী বল করতে পারিনি। সেই জন্যই হারতে হয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 RCB Virat Kohli Faf Du Plessis KKR
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE