Advertisement
০৪ মে ২০২৪
IPL 2024

৫ কারণ: ইডেনে টান টান ম্যাচে কী ভাবে বিরাটের বেঙ্গালুরুকে হারাল কলকাতা

টান টান ম্যাচে শেষ পর্যন্ত জিতল কলকাতা নাইট রাইডার্স। ইডেনে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে হারাল তারা। কেকেআরের জয়ের নেপথ্যে পাঁচ কারণ কী কী?

cricket

ম্যাচ জিতে উল্লাস কেকেআরের ক্রিকেটারদের। ছবি: আইপিএল।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২৪ ২০:০৩
Share: Save:

শেষ বল পর্যন্ত লড়াই হল। টান টান ম্যাচে শেষ পর্যন্ত জিতল কলকাতা নাইট রাইডার্স। ইডেনে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে হারাল তারা। বিরাট কোহলিদের দলের বিরুদ্ধে কেকেআরের জয়ের নেপথ্যে পাঁচ কারণ কী কী?

কেকেআরের জয়ের পাঁচ কারণ—

১) ওপেন করতে নেমে ব্যাট হাতে দুর্দান্ত খেললেন ফিল সল্ট। মাত্র ১৪ বলে ৪৮ রান করলেন তিনি। সাতটি চার ও তিনটি ছক্কা মারলেন সল্ট। তার মধ্যে লকি ফার্গুসনের এক ওভারে ২৮ রান নেন তিনি। সল্টের ব্যাটে ভাল শুরু হয় কেকেআরের।

২) আট নম্বরে ব্যাট করতে নেমে ঝোড়ো ইনিংস খেললেন রমনদীপ সিংহ। মাত্র ৯ বলে ২৪ রান করেন তিনি। দু’টি চার ও দু’টি ছক্কা মারেন রমনদীপ। তাঁর ব্যাটেই ২২২ রান করে কেকেআর।

৩) বল করতে এসে প্রথম ওভারেই দু’টি উইকেট নেন আন্দ্রে রাসেল। অর্ধশতরান করা উইল জ্যাকস ও রজত পাটীদার দু’জনকেই আউট করেন তিনি। এই দুই ব্যাটার আরও কিছু ক্ষণ ক্রিজ়ে থাকলে অনেক আগে খেলা শেষ করে দিতে পারতেন তাঁরা।

৪) সুনীল নারাইনও এক ওভারে জোড়়া উইকেট নেন। ক্যামেরন গ্রিন ও মহিপাল লোমরোরকে ফেরান তিনি। দু’জনই আক্রমণাত্মক ব্যাটার ছিলেন। তাঁরা ক্রিজ়ে বেশি ক্ষণ থাকলে সমস্যায় পড়ত কেকেআর। কিন্তু তাঁদের হাত খোলার সময় দেননি নারাইন।

৫) ১৯তম ওভারের শেষ বলে আউট হয়ে যান দীনেশ কার্তিক। তিনি যে ফর্মে ছিলেন তাতে শেষ ওভারে ক্রিজ়ে থাকলে খেলা জিতিয়ে ফিরতে পারতেন। কিন্তু রাসেলের স্লো বল বুঝতে না পেরে আউট হয়ে যান কার্তিক। তাতে সুবিধা হয় কেকেআরের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 KKR RCB Eden Gardens
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE