Advertisement
২৩ এপ্রিল ২০২৪
IPL 2023

‘এক টাকাও দেওয়া উচিত নয় ওকে’, রোহিতদের পেসারের উপর রেগে গেলেন গাওস্কর

মুম্বইয়ের পেসার পুরো আইপিএল খেলেননি। যা মেনে নিতে পারছেন না গাওস্কর। তাঁর মতে আইপিএল শেষ না হতেই ফিরে যাওয়া পেসারকে কোনও টাকাই দেওয়া উচিত নয়।

Sunil Gavaskar

রেগে গেলেন সুনীল গাওস্কর। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৯ মে ২০২৩ ১৪:০৪
Share: Save:

আইপিএলের মাঝপথেই দেশে ফিরে গিয়েছেন জোফ্রা আর্চার। ইংরেজ পেসারের এমন কাণ্ডে রেগে গেলেন সুনীল গাওস্কর। ভারতের প্রাক্তন অধিনায়কের মতে মুম্বই ইন্ডিয়ান্সের এক টাকাও দেওয়া উচিত নয় আর্চারকে। এই বছর রোহিত শর্মার দলের হয়ে মাত্র পাঁচটি ম্যাচ খেলেছেন ইংরেজ পেসার। ৯ মে মুম্বই ইন্ডিয়ান্সের দল ছেড়ে চলে গিয়েছেন তিনি।

আর্চারকে ৮ কোটি টাকা দিয়ে কিনেছিল মুম্বই। এত টাকা দিয়ে কেনার পরেও আর্চারকে সে ভাবে কাজেই লাগাতে পারেনি পাঁচ বারের আইপিএলজয়ী দল। যশপ্রীত বুমরা চোটের জন্য না থাকায় মুম্বইয়ের কাছে আর্চার ছিলেন প্রধান পেস অস্ত্র। কিন্তু ইংরেজ বোলার সব ম্যাচ খেলতে পারলেন না। যে ক’টি ম্যাচ খেললেন, সেগুলিতেও তাঁকে খুব কার্যকরী মনে হয়নি। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে ৩৩ রান, পঞ্জাব কিংসের বিরুদ্ধে প্রথম ম্যাচে ৪২ রান এবং ফিরতি ম্যাচে ৫৬ রান দেন। পাঁচটি ম্যাচে আর্চার নেন মাত্র দু’টি উইকেট। এই সব নিয়েই আর্চারের উপর রেগে গিয়েছেন গাওস্কর।

ভারতের প্রাক্তন অধিনায়ক বলেন, “জোফ্রা আর্চারকে দলে নিয়ে কী লাভ হল মুম্বই ইন্ডিয়ান্সের? গত বছর ওর চোট জেনেও দলে নিল কারণ এই বছর থেকে পাওয়া যাবে। কিন্তু কখনও ১০০ শতাংশ সুস্থ মনে হয়নি আর্চারকে। সেটা বোঝা যায় আর্চার দলে আসার পরে। প্রতিযোগিতার মাঝে নিজেদের দেশের বোর্ডের কথা শুনে চিকিৎসা করাতে চলে যায় আর্চার। অর্থাৎ পুরো সুস্থ না হয়েই আইপিএল খেলতে এসেছিল ও। মুম্বই দলের প্রতি দায়বদ্ধ থাকলে আর্চার কখনও চলে যেত না। ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের থেকেও বেশি টাকা দেয় মুম্বই। তার পরেও দলের প্রতিযোগিতা শেষ হওয়ার আগেই চলে গেল আর্চার।”

ঝাই রিচার্ডসন, কাইল জেমিসন, উইল জ্যাকসের মতো ক্রিকেটারের জন্য বিভিন্ন দলগুলির আর্থিক ক্ষতি হয়েছে। গাওস্কর বলেন, “এমন ক্রিকেটারদের এক টাকাও উচিত নয়। যত বড়ই নাম হোক না কেন, সেই ক্রিকেটারের পুরো প্রতিযোগিতা খেলা উচিত। এক জন ক্রিকেটারের কাছে সুযোগ রয়েছে দেশ এবং আইপিএলের মধ্যে একটা বেছে নেওয়ার। কেউ দেশকে বেছে নিতেই পারে। কিন্তু যদি আইপিএল খেলার সিদ্ধান্ত নেয়, তা হলে কোনও অজুহাত দিয়ে পরে আসা বা আগে চলে যাওয়া উচিত নয়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 Sunil Gavaskar Jofra Archer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE