Advertisement
১৬ মে ২০২৪
IPL 2024

পরের আইপিএলে এক জন বোলারকে কেউ কিনবে না! কাকে নিয়ে ভবিষ্যদ্বাণী সহবাগের

কেবারেই ফর্মে নেই রবিচন্দ্রন অশ্বিন। তাঁর সেই ফর্ম দেখে বীরেন্দ্র সহবাগ মনে করছেন, পরের আইপিএলে অশ্বিনকে কোনও দল কিনবে না।

Ravichandran Ashwin

রবিচন্দ্রন অশ্বিন। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২৪ ২১:১৫
Share: Save:

এ বারের আইপিএলে আট ম্যাচ খেলে মাত্র দু’টি উইকেট নিয়েছেন রবিচন্দ্রন অশ্বিন। একেবারেই ফর্মে নেই তিনি। অশ্বিনের সেই ফর্ম দেখে বীরেন্দ্র সহবাগ মনে করছেন, পরের আইপিএলে অশ্বিনকে কোনও দল কিনবে না।

টেস্টে ৫১৬টি উইকেট নেওয়া অশ্বিন টি-টোয়েন্টি ক্রিকেটে সফল নন বলে মনে করছেন সহবাগ। তিনি বলেন, “অশ্বিন বলছে উইকেট পাচ্ছে কি না সেটা বড় ব্যাপার নয়। একই কথা লোকেশ রাহুল বলেছিল। ও বলেছিল ব্যাটিংয়ের ক্ষেত্রে। রাহুলের স্ট্রাইক রেট কোনও বড় ব্যাপার নয়। কিন্তু পরিসংখ্যান ঠিক রাখা জরুরি। নাহলে পরের বছর নিলামে কেউ কিনবে না ওকে। এক জন বোলারকে কেনার সময় কোন জিনিসটা দেখা হবে? সে রান আটকাচ্ছে। ম্যাচে ২৫-৩০ রানের বেশি দিচ্ছে না। না কি উইকেট নিচ্ছে। ম্যাচের সেরা হচ্ছে।”

অশ্বিনের মনোভাব নিয়েও প্রশ্ন তুলেছেন সহবাগ। তিনি বলেন, “যুজবেন্দ্র চহাল, কুলদীপ যাদবেরা উইকেট নিচ্ছে। কিন্তু অশ্বিন মনে করছে অফস্পিন করলে সবাই খেলে দেবে। সেই কারণে ক্যারম বল করছে। কিন্তু উইকেট পাচ্ছে না। আমার মনে হয় ওর অফস্পিন বা ক্যারম বল করা উচিত। তাতেই উইকেট নিতে পারবে। অশ্বিন ভুল ভাবছে। আমি ওই দলের কোচ বা মেন্টর হলে এরকম ভাবতাম না। আমার দলের বোলার যদি উইকেট না নিয়ে রান আটকাতো আমি তাহলে তাকে দল থেকে বাদ দিতাম।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Virender Sehwag Ravichandran Ashwin
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE