Advertisement
০৮ মে ২০২৪
IPL 2023

রং বদলাচ্ছে গুজরাত টাইটান্স, হায়দরাবাদের বিরুদ্ধে কেন নতুন জার্সি পরবেন হার্দিকরা?

আইপিএলের মাঝে বদলে গেল গুজরাত টাইটান্সের জার্সির রং। সোমবার হায়দরাবাদের বিরুদ্ধে হার্দিকদের দেখা যাবেন নতুন জার্সিতে। নতুন জার্সি প্রকাশ্যে নিয়ে এল আইপিএলের গুজরাত ফ্র্যাঞ্চাইজ়ি।

picture of Hardik Pandya

সোমবার হায়দরাবাদের বিরুদ্ধে নতুন জার্সিতে দেখা যাবে হার্দিকদের। ছবি: আইপিএল।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৩ মে ২০২৩ ১৬:৪৬
Share: Save:

বদলে গেল আইপিএল ফ্র্যাঞ্চাইজ়ি গুজরাত টাইটান্সের জার্সি। আগামী সোমবার ঘরের মাঠে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে নতুন জার্সি পরে খেলবেন হার্দিক পাণ্ড্যরা। জার্সির রং বদলের পিছনে রয়েছে বিশেষ কারণ।

গাঢ় নীল রঙের জার্সিতেই ক্রিকেটপ্রেমীদের কাছে পরিচিত গত বছরের আইপিএল চ্যাম্পিয়নরা। সেই নীলের পরিবর্তে ১৫মে ল্যাভেন্ডার রঙের জার্সি পরে খেলবেন গুজরাতের ক্রিকেটাররা। এই পরিবর্তন অবশ্য শুধু একটি ম্যাচের জন্য। সমাজমাধ্যমে গুজরাত টাইটান্স লিখেছে, ‘‘বিশেষ একটা কারণে আমরা সোমবারের ম্যাচ ল্যাভেন্ডার রঙের জার্সি পরে খেলব। গুজরাত টাইটান্স প্রত্যেকের স্বাস্থ্য এবং সুস্থতার ব্যাপারে যত্নবান। ক্যানসার সম্পর্কে সচেতনতা তৈরি করতে এই উদ্যোগ নিয়েছি আমরা। আপনারাও আমাদের সঙ্গে যোগ দিন।’’

ক্যানসার ভারত-সহ সারা বিশ্বেই অসুস্থতা এবং মৃত্যুর অন্যতম প্রধান কারণ হয়ে উঠেছে। সব ধরনের ক্যানসারকে বোঝাতে ব্যবহার করা হয় ল্যাভেন্ডার রং। গুজরাতের অধিনায়ক হার্দিক বলেছেন, ‘‘ক্যানসার হল ভারত এবং বিশ্বের লক্ষ লক্ষ মানুষের এক যুদ্ধ। একটি দল হিসাবে এই মারাত্মক রোগ সম্পর্কে সচেতনতা বাড়াতে আমরা দায়বদ্ধ। ল্যাভেন্ডার রঙের জার্সি হচ্ছে ক্যানসার রোগী, ক্যানসারকে হারিয়ে সুস্থ হয়ে ওঠা ব্যক্তি এবং তাঁদের পরিবারের সঙ্গে সংহতি দেখানোর একটা উপায়। যাঁরা এই লড়াই করছেন, তাঁরা আমাদের এই প্রচেষ্টায় অনুপ্রাণিত হবেন বলে আশা আমাদের। অন্যদেরও প্রতিরোধমূলক ব্যবস্থা নিতে উৎসাহী করবে।’’ উল্লেখ্য, বিশ্বে ক্যানসার এখন মৃত্যুর দ্বিতীয় প্রধান কারণ। গত এক দশকে ক্যানসারে মৃত্যুর পরিমাণ বেড়েছে ২৬ শতাংশ। ক্যানসারজনিত কারণে মৃত্যুর হার বেড়েছে ২১ শতাংশ।

প্রতি বছর আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে একটি করে ম্যাচ সবুজ জার্সি পরে খেলতে দেখা যায়। পরিবেশ সম্পর্কে মানুষকে সচেতন করতে সবুজ জার্সি পরেন বিরাট কোহলিরা। তেমনই এ বার ক্যানসার সম্পর্কে মানুষের সচেতনতা বাড়াতে ল্যাভেন্ডার রঙের জার্সি পরে খেলার সিদ্ধান্ত নিয়েছে গুজরাত টাইটান্স।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 Gujarat Titans Hardik Pandya Jersey
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE