Advertisement
১৭ মে ২০২৪
IPL 2023

জুটিতে লুটি! ঋদ্ধির ৮১, শুভমনের ৯৪ রানে লখনউয়ের বিরুদ্ধে ২২৭ রান হার্দিকের গুজরাতের

আমদাবাদে দেখা গেল ঋদ্ধিমান সাহা ও শুভমন গিল শো। দুই ব্যাটারের বিধ্বংসী ব্য়াটিংয়ে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে প্রথমে ব্যাট করে ২২৭ রান করল গুজরাত টাইটান্স।

Wriddhiman Saha and Shubman Gill

আমদাবাদে ওপেন করতে নেমে দুরন্ত ব্যাটিং করলেন ঋদ্ধিমান সাহা ও শুভমন গিল। ছবি: আইপিএল

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৭ মে ২০২৩ ১৭:২০
Share: Save:

ঋদ্ধিমান সাহা যদি ইনিংসের শুরুটা করে দিয়ে যান তা হলে শেষ করলেন শুভমন গিল। গুজরাতের দুই ওপেনারের বিধ্বংসী ব্যাটিং দেখা গেল আমদাবাদে। ঋদ্ধিমান করলেন ৮১। শুভমন ৯৪ রানে অপরাজিত থাকলেন। লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে ঘরের মাঠে প্রথমে ব্যাট করতে নেমে ২০ ওভারে ২ উইকেটে ২২৭ রান করলেন হার্দিক পাণ্ড্যরা। অর্থাৎ, লখনউকে জিততে হলে ১২০ বলে ২২৮ রান করতে হবে।

এ বারের আইপিএলে ঋদ্ধিকে লাইসেন্স দিয়ে রেখেছে গুজরাত টাইটান্স। তাঁর কাজ প্রথম বল থেকেই বড় শট খেলা। জুড়িদার শুভমনেই কাজ ইনিংস ধরে খেলা। লখনউয়ের বিরুদ্ধেও সেটাই শুরু করেন ঋদ্ধি। প্রথম ওভারে মহসিন খানকে পর পর দুটো চার মেরে শুরু। তার পরে আর থামানো গেল না শিলিগুড়ির পাপালিকে।

পেসার, স্পিনার কাউকে রেয়াত করলেন না ঋদ্ধি। একের পর এক বল উড়ে গেল নরেন্দ্র মোদী স্টেডিয়ামের গ্যালারিতে। কোনও স্লগ নয়, ক্রিকেটীয় শটে রান করতে থাকেন ঋদ্ধি। পাওয়ার প্লে-র সুবিধা কাজে লাগান তিনি। অপর প্রান্তে থাকা শুভমন তখন দর্শর। তিনিও উপভোগ করছেন ঋদ্ধি শো।

পঞ্চম ওভারের প্রথম বলে যশ ঠাকুরকে লং অনের উপর দিয়ে ছক্কা মেরে অর্ধশতরান করেন ঋদ্ধি। এ বারের আইপিএলে বেশ কয়েকটি ম্যাচে শুরুটা ভাল করলেও ৫০ পার করতে পারেননি। এই ম্যাচে করলেন। সেইসঙ্গে দু’টি নজিরও গড়লেন তিনি। এ বারেরই আইপিএলে পাওয়ার প্লে-তে সব থেকে বেশি রান (বিনা উইকেটে ৭৮) করলেন ঋদ্ধি-শুভমন জুটি। যদি তার মধ্যে মাত্র ২২ রান শুভমনের। এ বারের আইপিএলে পাওয়ার প্লে-তে ব্যক্তিগত সব থেকে বেশি রানও করলেন ঋদ্ধি( ২৩ বলে ৫৪)।

শতরান করার সুযোগ ছিল ঋদ্ধির। সময়ও ছিল অনেক। কিন্তু দলের জন্য খেলছিলেন তিনি। আবেশ খানকে স্কোয়্যার লেগ অঞ্চলে ছক্কা মারতে গিয়ে ৪৩ বলে ৮১ করে আউট হন ঋদ্ধি। তিনি মারেন ১০টি চার ও চারটি ছক্কা। অর্থাৎ, ৮১ রানের মধ্যে ৬৪ রান এসেছে বাউন্ডারিতে।

ঋদ্ধি যত ক্ষণ মারছিলেন তত ক্ষণ ধরে খেলছিলেন শুভমন। কিন্তু ঋদ্ধি ফেরার পরে আক্রমণাত্মক শট খেলা শুরু করলেন তিনি। বাকি সময়টা শুভমন শো। হার্দিক, মিলাররা তাঁকে সাহায্য করলেন। এ বারের আইপিএলে ভাল ছন্দে রয়েছেন শুভমন। সেটাই আরও এক বার দেখা গেল। ২৯ বলে অর্ধশতরান করেন তিনি। ঋদ্ধির মতো শুভমনেরও শতরান করার সুযোগ ছিল।

শেষ ওভারের প্রথম দুই বলের পরে সেই আশা আরও বেড়ে যায়। কিন্তু শেষ দুই বলে স্ট্রাইক পাননি শুভমন। তার ফলে ৯৪ রানে অপরাজিত থেকে গেলেন তিনি। দল করল ২২৭ রান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE