Advertisement
০৩ মে ২০২৪
IPL 2023

ঋদ্ধিকে ঘিরে বিতর্ক, মুম্বইয়ের বিরুদ্ধে তাঁকে কি বিশেষ সুবিধা করে দিলেন আম্পায়ার?

মঙ্গলবার ম্যাচ ছিল নরেন্দ্র মোদী স্টেডিয়ামে। সেই ম্যাচে প্রথমে ব্যাট করে গুজরাত। ২০৭ রান করে তারা। ওপেন করতে নেমে ঋদ্ধি সাত বলে মাত্র চার রান করে আউট হয়ে যান।

Wriddhiman Saha

মুম্বইয়ের বিরুদ্ধে মাত্র চার রান করেন ঋদ্ধিমান সাহা। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২৩ ১৬:৫৭
Share: Save:

আম্পায়ার বিশেষ সুবিধা করে দিলেন ঋদ্ধিমান সাহাকে। মুম্বই ইন্ডিয়ান্স বনাম গুজরাত টাইটান্সের ম্যাচে মঙ্গলবার এমনটাই ঘটল। গুজরাতের উইকেটরক্ষক ব্যাট করার সময় সেই সুবিধা পেলেন। যদিও তাতে ঋদ্ধির লাভ কিছুই হয়নি।

মঙ্গলবার ম্যাচ ছিল নরেন্দ্র মোদী স্টেডিয়ামে। সেই ম্যাচে প্রথমে ব্যাট করে গুজরাত। ২০৭ রান করে তারা। ওপেন করতে নেমে ঋদ্ধি সাত বলে মাত্র চার রান করে আউট হয়ে যান। তাঁর উইকেট নেন অর্জুন তেন্ডুলকর। কিন্তু সেই সময়ই একটি ঘটনা ঘটে। অর্জুনের বল ঋদ্ধির গ্লাভস ছুঁয়ে উইকেটরক্ষকের হাতে যায়। ঋদ্ধি নিজেই তা বুঝতে পারেননি। তিনি উল্টো দিকে থাকা শুভমন গিলকে জিজ্ঞেস করেন কোনও আওয়াজ শোনা গিয়েছে কি না। শুভমনের সঙ্গে আলোচনার পর রিভিউ নেন ঋদ্ধি।

ঋদ্ধি যখন রিভিউ নেওয়ার সিদ্ধান্ত জানান, তখন সময় পার হয়ে গিয়েছে। আম্পায়ারের সিদ্ধান্তের পর থেকে ১৫ সেকেন্ডের মধ্যে রিভিউ নিতে হয়। ঋদ্ধি যখন রিভিউ নেওয়ার কথা বলেন, তখন সম্প্রচারকারী চ্যানেলে দেখাচ্ছে সময় পার হয়ে গিয়েছে। কিন্তু আম্পায়ার রিভিউ নিতে অনুমতি দেন। সেই রিভিউতে দেখা যায় যে ঋদ্ধি আউট ছিলেন। তাই সময় পার করে রিভিউ নেওয়ার সুযোগ পেলেও সুবিধা হয়নি ঋদ্ধির।

ঋদ্ধি রান না পেলেও অন্য ওপেনার শুভমন ৩৪ বলে ৫৬ রান করেন। ২২ বলে ৪৬ করেন ডেভিড মিলার। ২১ বলে ৪২ রান করেন অভিনব মনোহর। ৫ বলে ২০ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন রাহুল তেওয়াটিয়া। ২০৭ রান তোলে গুজরাত টাইটান্স। মুম্বই সেই রান তাড়া করতে নেমে ধারাবাহিক ভাবে উইকেট হারাতে থাকে। ৫৯ রানে ৫ উইকেট হারায় তারা। ক্যামেরন গ্রিন (৩৩) এবং নেহাল ওয়াধেরা (৪০) চেষ্টা করলেও ম্যাচ জেতাতে পারেননি। রোহিত শর্মা মাত্র দু’রান করে আউট হয়ে যান। রান পাননি তিলক বর্মা (২), টিম ডেভিডরাও (০)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE