Advertisement
১৯ মে ২০২৪
IPL 2024

ফর্মে ফিরলেন হার্দিক, আশা জিইয়ে রাখলেন মুম্বইয়ের বোলারেরা, হায়দরাবাদ থামল ১৭৩ রানে

জিততেই হবে। না হলে শেষ হয়ে যাবে এ বারের আইপিএলের আশা। এমন চাপের পরিস্থিতিতে বল হাতে মুম্বই ইন্ডিয়ান্সকে সামনে থেকে নেতৃত্ব দিলেন হার্দিক।

Picture of MI

(বাঁদিকে) হার্দিক পাণ্ড্যর পাশে রোহিত শর্মা। ছবি: আইপিএল।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ মে ২০২৪ ২১:২৫
Share: Save:

প্রথমে ব্যাট করেও ওয়াংখেড়ের ২২ গজে সুবিধা করতে পারল না সানরাইজার্স হায়দরাবাদ। প্যাট কামিন্সের দল মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে করল ৮ উইকেটে ১৭৩। ওপেনার ট্র্যাভিস হেড ছাড়া হায়দরাবাদের কোনও ব্যাটারই তেমন রান পেলেন না। শেষ দিকে ৩৫ রান করে দলকে লড়াই করার মতো জায়গায় পৌঁছে দিলেন অধিনায়ক কামিন্স।

টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন মুম্বই অধিনায়ক হার্দিক। তাঁর সিদ্ধান্ত যে ভুল ছিল না, তা প্রমাণ করে দিলেন যশপ্রীত বুমরা, পীযূষ চাওলারা। হার্দিক নিজেও ভাল বল করলেন এ দিন। হায়দরাবাদের কাছে হারলেই এ বারের প্রতিযোগিতা থেকে ছিটকে যেতে হবে। এমন কঠিন পরিস্থিতিতে খেলতে নেমেছিল মুম্বই। হার্দিক ৩১ রানে নিলেন ৩ উইকেট। ৩৩ রানে ৩ উইকেট চাওলার। বোলারেরা দলের আশা জিইয়ে রাখলেন। বাকি কাজ সারতে হবে ব্যাটারদের।

হায়দরাবাদের হয়ে ওপেনার হেড করলেন ৩০ বলে ৪৮ রান। ৭টি চার এবং ১টি ছয় মারলেন তিনি। শুরুটা ভাল করতে পারেননি অন্য ওপেনার অভিষেক শর্মা। তিনি করলেন ১৬ বলে ১১। ব্যর্থ হলেন ময়ঙ্ক আগরওয়াল (৫), হেনরিক ক্লাসেনও (২)। ধারাবাহিক ভাবে উইকেট হারানোর মধ্যেই কিছুটা চেষ্টা করলেন নীতীশ রেড্ডি। তিনি ১৫ বলে ২০ করলেন চার নম্বরে নেমে। মার্কো জানসেন করলেন ১২ বলে ১৭। বাংলার শাহবাজ় আহমেদের অবদান ১২ বলে ১০। শেষ দিকে কিছু চেষ্টা করলেন অধিনায়ক কামিন্স। তিনি অপরাজিত থাকলেন ১৭ বলে ৩৫ রান করে। মারলেন ২টি চার ও ২টি ছক্কা। শেষ পর্যন্ত তাঁর সঙ্গে ২২ গজে ছিলেন সনবীর সিংহ। তিনি করেন ৭ বলে ৮।

হার্দিক, চাওলা ছাড়া প্রত্যাশা মতো ভাল বল করলেন বুমরাও। ২৩ রান দিয়ে ১ উইকেট নিলেন তিনি। অনশুল কাম্বোজ ৪২ রানে ১ উইকেট নিলেন। ম্যাচ জিততে মুম্বইকে করতে হবে ১৭৪ রান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE