Advertisement
২৭ জানুয়ারি ২০২৩
Andre Russell

Andre Russell: এক ওভারেই আউট করলেন ৪ ব্যাটারকে, বল হাতে রাসেল যেন হ্যামলিনের বাঁশিওয়ালা

বল হাতে রাসেল যেন হ্যামলিনের বাঁশিওয়ালা। পর পর চার জন ব্যাটার তাঁর বলেই আত্মসমর্পণ করলেন। তেওয়াটিয়া, মনোহর, ফার্গুসন, যশকে আউট করলেন রাসেল।

বিধ্বংসী রাসেল।

বিধ্বংসী রাসেল। ছবি: আইপিএল

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২২ ১৮:০৯
Share: Save:

ম্যাচে মাত্র ছ’টি বল করলেন আন্দ্রে রাসেল। তার মধ্যে চারটি বলেই পেলেন উইকেট। অর্থাৎ এক ওভার বল করে মাত্র ৫ রান দিয়ে ৪ উইকেট নিলেন। রাসেল রহস্য ভেদ করতে পারলেন না গুজরাতের ব্যাটাররা।

গুজরাত টাইটান্সের বিরুদ্ধে এক ওভার বল করার সুযোগ পেলেন রাসেল। তাও গুজরাত ইনিংসের এক দম শেষ ওভারে তাঁর হাতে বল দিলেন কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক শ্রেয়স আয়ার। তাতেই ভেল্কি দেখালেন রাসেল।

Advertisement

এ দিন বল হাতে রাসেল যেন হ্যামলিনের বাঁশিওয়ালা। পর পর চার জন ব্যাটার তাঁর বলেই আত্মসমর্পণ করলেন। রাহুল তেওয়াটিয়া (১৭), অভিনব মনোহর (০), লকি ফার্গুসন (১) এবং যশ দয়ালকে (০) সাজঘরের পথ দেখাল রাসেলের বল। তিনটি ক্যাচই গেল রিঙ্কু সিংহর হাতে। অর্থাৎ, প্রায় একই জায়গায় ক্যাচ তুলে আউট হলেন প্রথম তিন ব্যাটার। শেষে যশ পথ বদলে ক্যাচ তুলে দিলেন রাসেলের হাতেই।

১৯ ওভারের শেষে হার্দিক পাণ্ড্যদের রান ছিল ৫ উইকেটে ১৫১। উইকেটে ছিলেন তেওয়াটিয়া এবং মনোহর। হাতে উইকেট থাকায় আরও ১২ থেকে ১৫ রান যোগ হতেই পারত। কিন্তু গুজরাতের সেই আশায় জল ঢেলে দিলেন রাসেল। হ্যাটট্রিক হল না। কিন্তু মাত্র ৫ রান দিলেন। আউট করলেন ৪ ব্যাটারকে। এ বারের আইপিএলে দ্বিতীয় সেরা বোলিং করলেন ক্যারিবিয়ান অলরাউন্ডার। এক ম্যাচে ৫ উইকেট নিয়ে তাঁর আগে রয়েছেন শুধু যুজবেন্দ্র চহাল।

প্রশ্ন উঠতেই পারে রাসেলকে কেন আরও আগে আক্রমণে আনলেন না শ্রেয়স। তা হলে হয়তো আরও আগেই শেষ হয়ে যেত গুজরাতের ইনিংস। কিন্তু ওস্তাদের মার তো শেষ রাতেই হয়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.