Advertisement
০৫ মে ২০২৪
Taskin Ahmed

IPL 2022: বাংলাদেশ বোর্ডের উচিত তাসকিনকে টাকা দেওয়া, কেন এমন বললেন প্রাক্তন অধিনায়ক মোর্তাজা

তাঁকে দলে নেওয়ার জন্য যোগাযোগ করেছিল আইপিএলের দল লখনউ সুপার জায়ান্টস। কিন্তু দেশের ম্যাচ থাকায় তাঁকে ছাড়পত্র দেয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

তাসকিন নিয়ে পরামর্শ মোর্তাজার

তাসকিন নিয়ে পরামর্শ মোর্তাজার ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৮ মার্চ ২০২২ ১৯:৩৪
Share: Save:

তাঁকে দলে নেওয়ার জন্য যোগাযোগ করেছিল আইপিএলের দল লখনউ সুপার জায়ান্টস। কিন্তু দেশের ম্যাচ থাকায় তাঁকে ছাড়পত্র দেয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড। পেসার তাসকিন আহমেদকে তাই আলাদা করে পুরস্কার দেওয়ার দাবি তুললেন বাংলাদেশের প্রাক্তন অধিনায়ক মাশরফি মোর্তাজা।

আইপিএলে না খেলতে দেওয়ার জন্য বোর্ডের কি আর্থিক ভাবে পুরস্কার দেওয়া উচিত তাসকিনকে? সম্প্রতি এ নিয়ে এক প্রশ্নের উত্তরে মোর্তাজা বলেছেন, “অবশ্যই। যদি ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের দিকে তাকান তা হলে দেখবেন ওরা অ্যান্ডারন এবং ব্রডের সঙ্গে একই কাজ করছে। এটা কোনও ভাতা নয়। আইপিএলের বদলে দেশের হয়ে খেলার জন্য একটা পুরস্কার। এতে বোর্ডের সঙ্গে ক্রিকেটারদের সম্পর্কও ভাল হয়।”

তাসকিনের জীবনে মোর্তাজার অবদান অনেক। তাসকিন নিজের আদর্শ হিসেবেই দেখেন বাংলাদেশের প্রাক্তন অধিনায়ককে। আইপিএলের কোনও দল নিজে থেকে তাসকিনকে ডাকছে। এই প্রসঙ্গে মোর্তাজা বলেছেন, “তাসকিনের কঠোর পরিশ্রমই এর পিছনে দায়ী। কোভিডের সময় অক্লান্ত পরিশ্রম করেছে। এখন তার ফল পাচ্ছে। জীবনের সেরা সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে ও। তবে কী ভাবে নিজেকে নিয়ন্ত্রণে রাখবে সেটা ওর উপরে নির্ভর করছে। দেশে ফিরলে সংবাদমাধ্যম, সমর্থকরা ওকে ছেঁকে ধরবে। সেটা কী ভাবে সামলাবে সেটা তাসকিনকেই বুঝতে হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Taskin Ahmed Mashrafe Mortaza Bangladesh Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE