Advertisement
২৩ ফেব্রুয়ারি ২০২৪
IPL 2022

IPL 2022: কলকাতাকে ছেড়ে গেলেও রিঙ্কু আর কেকেআরেই মন পড়ে থাকবে ম্যাকালামের

কেকেআর কোচের চাকরি ছেড়ে ইংল্যান্ডের কোচের দায়িত্ব নিয়েছেন ম্যাকালাম। চলে গেলেও পুরনো দলের খেলার দিকে নজর রাখবেন তিনি।

কলকাতার কোচের দায়িত্ব শেষ ম্যাকালামের

কলকাতার কোচের দায়িত্ব শেষ ম্যাকালামের ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৯ মে ২০২২ ১৩:০৬
Share: Save:

কলকাতার বিদায়ের সঙ্গে সঙ্গেই আইপিএলে কোচিং জীবনকেও বিদায় জানালেন ব্রেন্ডন ম্যাকালাম। ইংল্যান্ডের টেস্ট দলের কোচের দায়িত্ব নিয়েছেন তিনি। আইপিএল থেকে বিদায়ের সময়ও ম্যাকালামের মুখে শোনা গেল রিঙ্কু সিংহের কথা। জানালেন, দল ছাড়লেও নজর রাখবেন রিঙ্কুর দিকে। নজর থাকবে কলকাতার খেলার দিকেও।

লখনউয়ের বিরুদ্ধে হারের পরে ম্যাকালাম বলেন, ‘‘রিঙ্কু এমন এক জন প্লেয়ার যাকে কেকেআর অনেক বছর নিজেদের দলে রাখতে চাইবে। আগামী কয়েক বছরে ওর আরও উন্নতি হবে। সামনের দিনে আরও বড় ক্রিকেটার হয়ে উঠতে পারে ও। কারণ মিডল অর্ডারে ব্যাট করতে নেমে প্রথম বল থেকেই ওভাবে বড় শট খেলার ক্ষমতা খুব বেশি ক্রিকেটারের থাকে না। রিঙ্কু আমাদের হয়ে এর আগেও এই কাজ করেছে।’’

তিনি অন্য দায়িত্ব পেয়ে চলে গেলেও কলকাতা ও রিঙ্কুর দিকে তাঁর নজর থাকবে বলে জানিয়েছেন ম্যাকালাম। তিনি বলেন, ‘‘আমি অন্য কাজে চলে যাচ্ছি। কিন্তু কলকাতার, বিশেষ করে রিঙ্কুর খেলার দিকে আমার নজর থাকবে। আমি জানি শ্রেয়সের নেতৃত্বে এই দল সামনের দিকে এগিয়ে যাবে। পরের বছর কলকাতা সবাইকে চমকে দেবে।’’

লখনউয়ের বিরুদ্ধে রিঙ্কু যখন ব্যাট করতে নামেন তখন ১৯ বলে ৬১ রান দরকার কলকাতার। সেখান থেকে ১৫ বলে ৪০ রানের ইনিংস খেলেন রিঙ্কু। কিন্তু শেষ ওভারের পঞ্চম বলে এভিন লুইসের দুরন্ত ক্যাচে আউট হতে হয় তাঁকে। তার পরেই জেতার আশা শেষ হয়ে যায় শ্রেয়সদের। দু’রানে ম্যাচ হারেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE