Advertisement
০৪ মে ২০২৪
IPL 2022

RCB vs LSG: গড়লেন ডুপ্লেসি, ভাঙলেন হ্যাজলউড, লখনউকে ১৮ রানে হারাল বেঙ্গালুরু

কোনও ব্যাটারই তেমন রান করতে না পারলেও ডুপ্লেসি দলকে পৌঁছে দিলেন লড়াই করার মতো জায়গায়। কিন্তু শতরানের মুখ থেকে তাঁকে ফিরতে হল সাজঘরে।

ডুপ্লেসির দুরন্ত ইনিংসের পর অনবদ্য বোলিং হ্যাজলউডের।

ডুপ্লেসির দুরন্ত ইনিংসের পর অনবদ্য বোলিং হ্যাজলউডের। ছবি: আইপিএল

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২২ ২৩:৩৮
Share: Save:

লখনউ সুপার জায়ান্টসকে ১৮ রানে হারিয়ে দিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। ফ্যাফ ডুপ্লেসির দুরন্ত ৯৬ রানের ইনিংসের সুবাদে লখনউয়ের সামনে জয়ের জন্য ১৮২ রানের লক্ষ্য রাখে বেঙ্গালুরু। জবাবে ৮ উইকেটে ১৬৩ রান করল লখনউ। দুরন্ত বোলিং করে ৪ উইকেট নিলেন জস হ্যাজলউড। এ দিনের জয় পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে তুলে আনল বেঙ্গালুরুকে

অধিনায়কোচিত ইনিংস খেললেন ডুপ্লেসি। আইপিএলে প্রথম থেকেই ছন্দে রয়েছেন বেঙ্গালুরুর অধিনায়ক। মঙ্গলবার লোকেশ রাহুলের দলের বিরুদ্ধে ব্যাট হাতে সামনে থেকে নেতৃত্ব দিলেন তিনি। টস জিতে বেঙ্গালুরুকে ব্যাট করতে পাঠান লখনউ অধিনায়ক রাহুল। ওপেনার অনুজ রাওয়াত (৪) ব্যর্থ হওয়ার পর প্রথম বলেই আউট হলেন বিরাট কোহলীও (০)। প্রথম ওভারের শেষ দু’বলে মাত্র ৭ রানে ২ উইকেট হারিয়ে চাপে পরে যায় বেঙ্গালুরু। কিন্তু উইকেটের অন্য প্রান্তে লক্ষ্যে অবিচল থাকলেন অধিনায়ক। দলের কোনও ব্যাটারই তেমন উল্লেখযোগ্য রান করতে না পারলেও ডুপ্লেসি দলকে পৌঁছে দিলেন লড়াই করার মতো জায়গায়। কিন্তু শতরানের মুখ থেকে তাঁকে ফিরতে হল সাজঘরে। ডুপ্লেসির শতরান যখন নিশ্চিত মনে হচ্ছে তখনই ইনিংসের ১৯.৫ ওভারে জেসন হোল্ডারকে তুলে মারতে গিয়ে মার্কাস স্টোইনিসের হাতে ধরা পড়লেন।

ডুপ্লেসির ৬৪ বলে ৯৬ রানের ইনিংসটি সাজানো ১১টি চার এবং ২টি ছয় দিয়ে। অধিনায়কের পর বেঙ্গালুরু ইনিংসের দ্বিতীয় সর্বোচ্চ রান শাহবাজ আহমেদের। বাংলার অলরাউন্ডার করলেন ২২ বলে ২৬ রান। এ ছাড়া গ্লেন ম্যাক্স ওয়েল (১১ বলে ২৩) ভাল শুরু করেও বেশিক্ষণ বাইশ গজে থাকতে পারলেন না। শেষে দীনেশ কার্তিক অপরাজিত থাকলেন ১৩ রানে। শেষ পর্যন্ত ৬ উইকেটে ১৮১ রান করে বেঙ্গালুরু। লখনউয়ের সফলতম বোলার জেসন হোল্ডার ২৫ রান দিয়ে ২ উইকেট নিলেন। ৩১ রানে ২ উইকেট দুষ্মন্ত চামিরার। কিন্তু রাহুলের দলের কোনও বোলারই ডুল্পেসি ঝড় থামাতে পারলেন না।

জবাবে ৮ উইকেটে ১৬৩ রানেই শেষ হল লখনউয়ের ইনিংস। ভাল শুরু করেও তাড়তাড়ি ফিরলেন রাহুল। তিনি ২৪ বলে ৩০ রান করলেন। ক্রুণাল পাণ্ড্যও চেষ্টা করলেন কিছুটা। যদিও তা দলকে কাঙ্খিত লক্ষ্যে পৌঁছে দিতে পারল না। তিনি ২৮ বলে ৪২ রান করলেন। ১৮২ রান তাড়া করতে নেমে নিয়মিত ব্যবধানে উইকেট হারাল লখনউ। শেষ দিকে স্টোইনিসের ১৫ বলে ২৪ রান ছাড়া কেউই তেমন পাল্টা প্রতিরোধ গড়তে পারলেন না। লখনউয়ের ইনিংস ভাঙলেন মূলত জস হ্যাজেলউড। অজি জোরে বোলারের সামনে এ দিন লখনউয়ের কোনও ব্যাটারকেই স্বচ্ছন্দ দেখালো না। ২৫ রানে ৪ উইকেট নিলেন তিনি। তাঁর শিকার তালিকায় রয়েছে কুইন্টন ডি কক (৩), মনীশ পাণ্ডে (৬), আয়ুষ বাদোনি (১৩) এবং স্টোইনিস। ২ উইকেট নিলেন হর্ষল পটেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2022 RCB Lucknow Super Giants
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE