Advertisement
০৮ মে ২০২৪
KKR

KKR: পাঁচ কারণ, যার ফলে পঞ্জাবকে হারাল কলকাতা

কোন পাঁচ কারণে পঞ্জাব কিংসকে হারাল কলকাতা নাইট রাইডার্স? বিশ্লেষণে আনন্দবাজার অনলাইন

জয়ের পর কেকেআর সমর্থকদের উল্লাস।

জয়ের পর কেকেআর সমর্থকদের উল্লাস। ছবি: আইপিএল

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২২ ২২:৫১
Share: Save:

এক, টস জিতে বল করার সিদ্ধান্ত। কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক শ্রেয়স আয়ার টসের সময়ই বুঝিয়ে দিয়েছিলেন, আগে বল করে নেওয়াটা কতটা প্রয়োজন। তিনি বলেছিলেন, সন্ধ্যাবেলা মুম্বইয়ের মাঠগুলিতে এত শিশির পড়ছে, দেখে মনে হচ্ছে সুইমিং পুল।

দুই, শিখর ধবন যে ভাবে শুরু করেছিলেন, তাতে মনে হচ্ছিল তিনি ছন্দে রয়েছেন। ১৫ বলে ১৬ রান করে তাঁকে যখন বিপজ্জনক মনে হচ্ছিল, তখনই তাঁকে ফিরিয়ে দেন টিম সাউদি।

তিন, ভয়ঙ্কর হয়ে উঠছিলেন ভানুকা রাজাপক্ষও। শিবম মাভির প্রথম ওভারের প্রথম চার বলে তিনি তিনটি ছয়, একটি চার মারেন। কোথায় বল ফেলবেন, দিশা পাচ্ছিলেন না মাভি। কিন্তু সেই ওভারেরই পঞ্চম বলে রাজাপক্ষকে ফিরিয়ে দেন তিনি।

চার, বরুণ চক্রবর্তী, উমেশ যাদব এবং সুনীল নারাইনের ১২ ওভারে মাত্র ৬০ রান ওঠে। উইকেট না পেলেও এঁদের মধ্যে সবথেকে ভাল বল করেন বরুণ। তিনি চার ওভারে মাত্র ১৪ রান দেন।

পাঁচ, ব্যাট হাতে আন্দ্রে রাসেলের ঝড়। ৫১ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল কলকাতা। সেখান থেকে ৩১ বলে অপরাজিত ৭০ রানের ইনিংস খেলেন রাসেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE