Advertisement
২৫ এপ্রিল ২০২৪
IPL 2022

Venky Mysore: কার জীবন সংগ্রাম নিয়ে তৈরি সিনেমা দেখে পঞ্জাবের মুখোমুখি হলেন শ্রেয়সরা

মাঠের প্রস্তুতির বাইরেও দলকে মানসিক ভাবে চাঙ্গা রাখার চেষ্টা করছে কেকেআর কর্তৃপক্ষ। ক্রিকেটারদের মানসিক শক্তিতে খামতি চাইছেন না তাঁরা।

কেকেআর ক্রিকেটারদের দেখানো হল প্রবীণ তাম্বেকে নিয়ে তৈরি সিনেমা।

কেকেআর ক্রিকেটারদের দেখানো হল প্রবীণ তাম্বেকে নিয়ে তৈরি সিনেমা। ছবি: আইপিএল

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২২ ২০:৫৭
Share: Save:

প্রবীণ তাম্বে। ভারতীয় ক্রিকেটের এক লড়াইয়ের নাম। কখনও পেশাদার ক্রিকেট না খেলেও যিনি সুযোগ পান আইপিএলে। তাঁর লড়াই নিয়েই তৈরি হয়েছে সিনেমা। যা দেখানো হল কলকাতা নাইট রাইডার্সের ক্রিকেটারদের।

প্রথম ম্যাচে চেন্নাই সুপার কিংসকে হারিয়ে শুরু করার পর দ্বিতীয় ম্যাচেই হারতে হয়েছে। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে প্রত্যাশা মতো পারফর্ম করতে পারেননি শ্রেয়স আয়াররা। প্রতিযোগিতার সবে শুরু। একটা হারে তেমন চাপ হওয়ার কথা নয়। হয়নিও। কেকেআর অবশ্য প্রস্তুতিতে ফাঁক রাখতে চাইছে না।

মাঠের প্রস্তুতির বাইরেও দলকে মানসিক ভাবে চাঙ্গা রাখার চেষ্টা করছে কেকেআর কর্তৃপক্ষ। ক্রিকেটারদের লড়াই করার মানসিক শক্তিতে যাতে খামতি না হয়, তা নিশ্চিত করতে চাইছেন তাঁরা।

সেই প্রস্তুতির অংশ হিসেবে দলের ক্রিকেটারদের দেখানো হল প্রবীণ তাম্বেকে নিয়ে তৈরি সিনেমা। ক্রিকেটারদের সঙ্গে সিনেমা দেখলেন কেকেআর সিইও বেঙ্কি মাইসোরও। সেই ছবি নেট মাধ্যমেও দিয়েছেন বেঙ্কি।

ছোট থেকে ফাস্ট বোলার হওয়ার স্বপ্ন দেখতেন প্রবীণ। যদিও ওরিয়েন্ট শিপিং দলের অধিনায়ক অজয় কদমের পরামর্শে লেগ স্পিনার হন শিবাজি পার্ক জিমখানা দলের এই ক্রিকেটার। তাঁর লেগ স্পিন মুগ্ধ করেছিল ভারতের প্রাক্তন ক্রিকেটার সন্দীপ পাতিলকেও। ১৯৯৫-৯৬ মরসুম থেকে ক্লাব ক্রিকেটে খেললেও মুম্বইয়ের হয়ে খেলার সুযোগ হয়নি তাঁর। ২০০০ এবং ২০০২ সালে মুম্বই রঞ্জি ট্রফির প্রাথমিক দলে থাকলেও চূড়ান্ত দলে জায়গা হয়নি তাঁর।

কিছুটা অপ্রত্যাশিত ভাবেই ২০১৩ সালে সুযোগ পান আইপিএলে। তাম্বেকে দলে নেয় রাজস্থান রয়্যালস। ২০১৭ পর্যন্ত মুম্বই ইন্ডিয়ান্স, গুজরাত লায়নস, সানরাইজার্স হায়দরাবাদের হয়ে আইপিএল খেলেছেন। ২০২০ সালে তাঁকে নেয় কলকাতা নাইট রাইডার্স। কিন্তু, ভারতীয় ক্রিকেট বোর্ডের অনুমতি না নিয়ে তিনি ক্যারিবিয়ান টি-টেন প্রতিযোগিতায় খেলতে যাওয়ায় নির্বাসিত হন। তাম্বেই এখনও পর্যন্ত আইপিএলে অভিষেক হওয়া প্রবীণতম ক্রিকেটার। ৪১ বছর বয়সে প্রথম আইপিএলের ম্যাচ খেলেন এই লেগ স্পিনার।

তাঁর এই দীর্ঘ লড়াই এবং বঞ্চনা সত্ত্বেও হাল না ছাড়া মানসিকতাই ক্রিকেটারদের মধ্যে ঢুকিয়ে দিতে চেয়েছে কেকেআর কর্তৃপক্ষ। পঞ্জাব কিংসের বিরুদ্ধে মাঠে নামার আগেই তাই তাম্বেকে নিয়ে তৈরি সিনেমা দেখানো হয়। ক্রিকেটারদের সঙ্গে জীবন সংগ্রামের চিত্রায়ণ দেখলেন বেঙ্কিও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2022 KKR Venky Mysore Pravin Tambe
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE