Advertisement
২৭ এপ্রিল ২০২৪
IPL 2022

IPL 2022: নাইট শিবিরে যোগ দিলেন এই বিদেশি তারকা, কবে থেকে খেলবেন তিনি

পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট সিরিজে খেললেও সাদা বলের ক্রিকেটে বিশ্রাম নিয়েছিলেন তিনি। দেশে ফিরে পরিবারের সঙ্গে কিছু দিন কাটিয়ে ভারতে এসেছেন তিনি। ৬ এপ্রিল মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে খেলতে নামবে কলকাতা।

শ্রেয়সদের দলে যোগ দিলেন এই তারকা ক্রিকেটার

শ্রেয়সদের দলে যোগ দিলেন এই তারকা ক্রিকেটার ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২২ ১৭:০৮
Share: Save:

পঞ্জাব কিংসের বিরুদ্ধে খেলতে নামার আগে খুশির খবর কলকাতা নাইট রাইডার্স শিবিরে। দলের সঙ্গে যোগ দিয়েছেন অস্ট্রেলিয়ার টেস্ট দলের অধিনায়ক প্যাট কামিন্স। তিন দিন নিভৃতবাসে থাকার পরে দলের সঙ্গে অনুশীলন শুরু করবেন তিনি। ৬ এপ্রিল থেকে কলকাতার হয়ে কামিন্স খেলতে পারবেন বলেই জানা গিয়েছে।

আইপিএলের নিয়ম অনুযায়ী বিদেশি ক্রিকেটারদের ভারতে আসার পরে তিন দিন নিভৃতবাসে থাকতেই হবে। সেই নিয়ম অনুযায়ী ৬ এপ্রিলের আগেই কামিন্সের নিভৃতবাস শেষ হয়ে যাবে। কিন্তু ক্রিকেট অস্ট্র্রেলিয়ার নির্দেশ অনুযায়ী ৫ এপ্রিল পাকিস্তানের বিরুদ্ধে তাদের সফর শেষ না হওয়া পর্যন্ত আইপিএলে খেলতে পারবেন না সে দেশের কোনও ক্রিকেটার। সেই নিয়মেই ৬ এপ্রিলের আগে মাঠে নামতে পারবেন না কামিন্স।

পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট সিরিজে খেললেও সাদা বলের ক্রিকেটে বিশ্রাম নিয়েছিলেন তিনি। দেশে ফিরে পরিবারের সঙ্গে কিছু দিন কাটিয়ে ভারতে এসেছেন তিনি। ৬ এপ্রিল মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে খেলতে নামবে কলকাতা। সেই ম্যাচ থেকে পাওয়া যাবে কামিন্সকে। তিনি দলে ফেরায় আরও শক্তিশালী হবে দলের বোলিং আক্রমণ।

২০২০ সালের আইপিএলের আগে সাড়ে ১৫ কোটি টাকায় কামিন্সকে কেনে কলকাতা। ২০২১ সালেও সেই টাকাতেই তিনি খেলেছেন নাইট শিবিরে। দুই মরসুম মিলিয়ে ২২৯ রান ও ২১টি উইকেট নিয়েছেন তিনি। কিন্তু এ বারের নিলামের আগে তাঁকে ধরে রাখেনি কেকেআর। যদিও নিলামে ফের ৭ কেটি ২৫ লক্ষ টাকায় তাঁকে কেনে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2022 Pat Cummins KKR
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE