Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Virat Kohli

IPL 2022: আইপিএলে এক মরসুমে চতুর্থ শতরান, বিরাটের বিরুদ্ধেই বিরাট-কীর্তি ছুঁলেন বাটলার

শুক্রবার ৬০ বলে অপরাজিত ১০৬ রান করেন বাটলার। তাঁর ইনিংস সাজানো ছিল ১০টি চার এবং ছয়টি ছও দিয়ে।

বিরাটকে ছুঁলেন বাটলার।

বিরাটকে ছুঁলেন বাটলার। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ মে ২০২২ ২৩:২১
Share: Save:

ফের শতরান। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে শতরান করলেন জস বাটলার। এ বারের আইপিএলে চারটি শতরান হয়ে গেল তাঁর। ২০১৬ সালে আইপিএলে চারটি শতরান ছিল বিরাট কোহলীর। তাঁর দলের বিরুদ্ধে চতুর্থ শতরান করলেন বাটলার। ছুঁলেন বিরাটকে।

শুক্রবার ৬০ বলে অপরাজিত ১০৬ রান করেন বাটলার। তাঁর ইনিংস সাজানো ছিল ১০টি চার এবং ছয়টি ছও দিয়ে। এর আগে এ বারের আইপিএলে মুম্বইয়ের বিরুদ্ধে দু’টি এবং কলকাতার বিরুদ্ধে একটি শতরান করেছিলেন বাটলার। চতুর্থটি এল বেঙ্গালুরুর বিরুদ্ধে। যে দলের হয়ে এক আইপিএলে চারটি শতরান করেছিলেন বিরাট। আইপিএলে বিরাটের মোট শতরানের সংখ্যা পাঁচ। শুক্রবার সেই সংখ্যাও ছুঁয়ে ফেললেন বাটলার।

এ বারের আইপিএলে এখনও পর্যন্ত বাটলারের সংগ্রহ ৮২৪ রান। ২০১৬ সালে বিরাট করেছিলেন ৯৭৩ রান। সেটাই আইপিএলে এক মরসুমে সব থেকে বেশি রান। এই রেকর্ড ভাঙতে হলে বাটলারকে ফাইনালে ১৫০ রান করতে হবে। যে বিধ্বংসী মেজাজে তিনি রয়েছেন তাতে গুজরাত টাইটান্সের বোলারদেরও সতর্ক থাকতে হবে।

এ বারের আইপিএলে বিরাটের ব্যাটে যদিও রান ছিল না। ১৬ ম্যাচে তাঁর সংগ্রহ মাত্র ৩৪১ রান। গড় ২২.৭৩। মাত্র দু’টি অর্ধশতরান এসেছে তাঁর ব্যাট থেকে। সেই বিরাট মাঠে দাঁড়িয়ে থাকলেন। তাঁর সামনেই ম্যাচ জেতানো শতরান বাটলারের। আইপিএল থেকেও বিদায় নিল বিরাটের দল।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE