Advertisement
০৪ মে ২০২৪
IPL 2022

IPL 2022: শামিকে ১১৭ মিটার দূরে পাঠানো লিভিংস্টোন এর আগেও বড় ছক্কা মেরেছেন, দেখুন ভিডিয়ো

এ বারের আইপিএলে লিভিংস্টোন ১০০ মিটার বা তার বেশি দূরত্বের ছয় মারার ক্ষেত্রে একচ্ছত্র আধিপত্য দেখাচ্ছেন। প্রথম পাঁচটি সব থেকে বড় ছয়ের মধ্যে তিনটিই তাঁর। গুজরাতের বিরুদ্ধে ১৬তম ওভারে শামিকে পর পর তিন বলে তিনটি ছক্কা মারেন লিভিংস্টোন।

শামিকে বিশাল ছক্কা মেরেছেন লিভিংস্টোন

শামিকে বিশাল ছক্কা মেরেছেন লিভিংস্টোন ছবি: আইপিএল

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৪ মে ২০২২ ১৮:২১
Share: Save:

গুজরাত টাইটান্সের বিরুদ্ধে মহম্মদ শামিকে ১১৭ মিটার লম্বা ছক্কা মেরেছেন লিয়াম লিভিংস্টোন। এ বারের আইপিএলে এটি সব থেকে বড় ছক্কা। আইপিএলের ইতিহাসে যুগ্ম ভাবে দ্বিতীয় সব থেকে থেকে বড় ছক্কা মেরেছেন ইংল্যান্ডের ব্যাটার। তবে শুধু এই আইপিএলে নয়, এর আগেও বড় বড় ছক্কা মারতে দেখা গিয়েছে লিভিংস্টোনকে।
পাকিস্তানের বিরুদ্ধে টি২০ ম্যাচে হ্যারিস রউফকে ১২২ মিটার লম্বা ছক্কা মেরেছিলেন লিভিংস্টোন। তাঁর শট গিয়ে পড়ে স্টেডিয়ামের ছাদে। ক্রিজের মধ্যে দাঁড়িয়ে দাঁড়িয়ে লিভিংস্টোনকে অত বড় ছক্কা মারতে দেখে হতবাক হয়ে গিয়েছিলেন বোলার নিজেও। সেই ম্যাচে ঝোড়ো ৩৬ রান করেন ইংল্যান্ডের ব্যাটার। সেই সিরিজের প্রথম ম্যাচে ট্রেন্টব্রিজে মাত্র ৪৩ বলে শতরান করেছিলেন লিভিংস্টোন।

এ বারের আইপিএলে লিভিংস্টোন ১০০ মিটার বা তার বেশি দূরত্বের ছয় মারার ক্ষেত্রে একচ্ছত্র আধিপত্য দেখাচ্ছেন। প্রথম পাঁচটি সব থেকে বড় ছয়ের মধ্যে তিনটিই তাঁর। গুজরাতের বিরুদ্ধে ১৬তম ওভারে শামিকে পর পর তিন বলে তিনটি ছক্কা মারেন লিভিংস্টোন। সব মিলিয়ে সেই ওভারে ২৮ রান করেন তিনি। তার সঙ্গেই ম্যাচ জিতে যায় পঞ্জাব। ১০ বলে ৩০ রান করে অপরাজিত থাকেন ইংল্যান্ডের ব্যাটার।

আইপিএলের নিলামে সাড়ে ১১ কোটি টাকায় লিভিংস্টোনকে কেনে পঞ্জাব কিংস। আন্তর্জাতিক ক্রিকেটে মারকুটে ব্যাটার হিসাবে পরিচিতি থাকলেও আইপিএলে এর আগে সেরকম ভাল খেলতে পারেননি লিভিংস্টোন। কিন্তু এ বার তিনি দেখাচ্ছেন কেন তাঁর পিছনে এত টাকা খরচ করেছে পঞ্জাব। ব্যাটের সঙ্গে বল হাতেও দলকে ভরসা দিচ্ছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2022 Liam Livingstone Mohammed Shami
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE