Advertisement
০৩ মে ২০২৪
RCB

IPL 2022: দুবে, উথাপ্পার ছয়ের বন্যায় ভেসে গেলেন কোহলীরা, প্রথম জয়ের স্বাদ পেল চেন্নাই

চেন্নাইয়ের রবিন উথাপ্পা এবং শিবম দুবের জুটি ১৬৫ রান তোলে। আইপিএলের ইতিহাসে তৃতীয় উইকেটে এটাই সবচেয়ে বেশি রানের জুটি।

ছবি: আইপিএল

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২২ ২৩:২৫
Share: Save:

এ বারের আইপিএলের প্রথম পয়েন্ট পেল চেন্নাই সুপার কিংস। টস হেরে পরে বল করেও ম্যাচ জিতে নিল রবীন্দ্র জাডেজার দল। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে ২৩ রানে জিতল চেন্নাই।

টস হেরে প্রথমে ব্যাট করতে নামে চেন্নাই সুপার কিংস। শুরুতে মন্থর ভাবেই শুরু হয়েছিল তাদের ইনিংস। দুই ওপেনার সে ভাবে রান তুলতে পারছিলেন না। চতুর্থ ওভারে রুতুরাজ গায়কোয়াড়কে ফিরিয়ে দিয়ে চাপ বাড়িয়ে দেন জস হ্যাজেলউড। মাত্র তিন রান করে রান আউট হয়ে যান মইন আলি। সেখান থেকেই ম্যাচের রং পাল্টে যেতে থাকে। শিবম দুবে এবং রবি উথাপ্পা একের পর এক বল বাউন্ডারিতে পাঠাতে শুরু করেন।

উথাপ্পা এবং দুবের জুটি ১৬৫ রান তোলে। এ বারের আইপিএলে এটাই এখনও পর্যন্ত সবচেয়ে বেশি রানের জুটি। তাঁরা ভেঙে দিলেন বিরাট কোহলী এবং ফ্যাফ ডুপ্লেসির জুটিতে প্রথম ম্যাচে করা ১১৮ রানের রেকর্ড। আইপিএলের ইতিহাসে তৃতীয় উইকেটে এটাই সবচেয়ে বেশি রানের জুটি। ১০ বছর আগে কুমার সঙ্গকারা এবং ক্যামেরন হোয়াইট ১৫৭ রানের জুটি গড়েছিলেন। উথাপ্পা এবং দুবের জুটিতে ভর করে দুশো পার করে চেন্নাই।

১৯তম ওভারে পর পর দুই বলে উথাপ্পা এবং জাডেজাকে ফিরিয়ে দেন হাসরঙ্গ। কিন্তু শেষ ওভারে ১৫ রান তোলেন দুবে। বেঙ্গালুরুর সামনে ২১৬ রানের বিশাল লক্ষ্য রাখে চেন্নাই। উল্লেখ্য, ১৫১ থেকে ২০০ রান তুলতে চেন্নাই নিয়েছে ১৪টি বল। আইপিএলে একজন ব্যাটারের দ্রুততম অর্ধশতরান যত বলে, ঠিক ততগুলি বল খেলেই চেন্নাই দল পঞ্চাশটি রান করে।

ব্যাট করতে নেমে শুরুতেই আউট ফ্যাফ ডুপ্লেসি। মাত্র এক রান করে ফিরে যান বিরাট কোহলী। গ্লেন ম্যাক্সওয়েল পর পর দু'টি ছয় মেরে আশার আলো জ্বালিয়েছিলেন। কিন্তু তাঁকে থামিয়ে দেন জাডেজা। শুরু থেকেই স্পিনারদের দিয়ে বল করাচ্ছিল চেন্নাই। তাতেই বিপত্তি ঘটে বেঙ্গালুরু। একের পর উইকেট হারাতে থাকেন বিরাটরা। ৫০ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে একটা সময় খুব সহজেই ম্যাচ হারের মুখে দাঁড়িয়েছিল বেঙ্গালুরু।

সেই সময় বাংলার শাহবাজ আহমেদ এবং গোয়ার প্রভুদেশাই পাল্টা মারতে শুরু করেন। দ্রুত ৬০ রানের জুটি গড়েন তাঁরা। কিন্তু ভয়ঙ্কর হয়ে উঠতে শুরু করা প্রভুদেশাইকে ফেরান থিকশানা। শাহবাজের উইকেটটিও তুলে নেন তিনি। চার উইকেট নেন থিকশানা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

RCB CSK IPL 2022 MS Dhoni Virat Kohli
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE