Advertisement
২৫ এপ্রিল ২০২৪
KKR

IPL 2022: কলকাতাকে পাচ্ছে না ইডেন, আইপিএল থেকে ছিটকে গেলেন শ্রেয়সরা, লখনউয়ের কাছে হার দুই রানে

এ বারের আইপিএলে ১৪ ম্যাচ খেলে কলকাতার সংগ্রহ ১২ পয়েন্ট। কোনও ভাবেই প্লে-অফের দরজা খোলা সম্ভব নয় শ্রেয়সদের পক্ষে। শেষ কলকাতার যাত্রা।

বিদায় শ্রেয়সদের।

বিদায় শ্রেয়সদের। ছবি: আইপিএল

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ মে ২০২২ ২৩:২০
Share: Save:

লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে ২ রানে হার কলকাতা নাইট রাইডার্সের। এ বারের আইপিএল থেকে বিদায় ঘটল শ্রেয়স আয়ারদের। ইডেনে খেলতে দেখা যাবে না কলকাতাকে।

শুরুতেই পিচটা বুঝে নিয়েছিলেন দুই অধিনায়ক। তাই টস জিতে লোকেশ রাহুল ব্যাটিং নেওয়ার কথা জানালেন আর শ্রেয়স আয়ার বললেন, তিনিও ব্যাটিংই নিতেন। ব্যাট করতে নেমে ওপেনিং জুটিতে রেকর্ড গড়লেন লোকেশ রাহুল এবং কুইন্টন ডি'কক। কলকাতার বোলারদের নিয়ে ছিনিমিনি খেললেন দুই ওপেনার। কোনও উইকেটই ফেলতে পারলেন না উমেশ যাদবরা। বিনা উইকেটে ২১০ রান তুলে নিল লখনউ।

৫৯ বলে শতরান করলেন ডি'কক। ইনিংস শেষ করেন ১৪০ রানে অপরাজিত থেকে। অন্য দিকে রাহুল অপরাজিত রইলেন ৬৮ রানে। ডি'ককের ইনিংস সাজানো ছিল ১০টি চার এবং ১০টি ছয় দিয়ে। রাহুল মারেন চারটি ছয় এবং তিনটি চার। কলকাতার বোলারদের মধ্যে সব থেকে বেশি রান দিলেন টিম সাউদি। ৪ ওভার বল করে ৫৭ রান দেন কিউই পেসার। তিন ওভার বল করে ৪৯ রান দেন রাসেল।

রান তাড়া করতে নেমে প্রথম ওভারেই শূন্য রানে ফিরে যান বেঙ্কটেশ আয়ার। অন্য ওপেনার অভিজিৎ তোমরের এটাই ছিল অভিষেক ম্যাচ। সেই ম্যাচে তিনি করলেন মাত্র চার রান। নীতীশ রানা চেষ্টা করেছিলেন রান তাড়া করার। কিন্তু কৃষ্ণাপ্পা গৌতম তাঁকে ফিরিয়ে দেন। ২২ বলে ৪২ রান করে আউট নীতীশ। শ্রেয়স আয়ার ২৯ বলে ৫০ রান করে উইকেট হারান।

শেষ ওভারে কলকাতাকে প্রায় জিতিয়ে দিয়েছিলেন রিঙ্কু সিংহ। শেষ ওভারে কলকাতার প্রয়োজন ছিল ২১ রান। রিঙ্কু প্রথম চার বলে ১৮ রান তুলে দেন। কিন্তু পঞ্চম বলে বড় শট মারতে গেলে এভিন লুইস শরীর ছুড়ে এক হাতে ক্যাচ নিয়ে ফিরিয়ে দেন তাঁকে। পরের বলে বোল্ড হয়ে যান উমেশ। দুই রানে ম্যাচ হেরে যায় কলকাতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE