Advertisement
২০ এপ্রিল ২০২৪
MS Dhoni

MS Dhoni: দল হারের হ্যাটট্রিক করলেও পঞ্জাবের বিরুদ্ধে নতুন মাইল ফলক স্পর্শ করলেন ধোনি

দল না জিতলেও ৪০ বছরের ধোনির পারফরম্যান্সে অবশ্য মরচে ধরেনি। প্রতি ম্যাচেই উইকেটের পিছনে অথবা সামনে পারফর্ম করছেন এই উইকেটরক্ষক-ব্যাটার।

মহেন্দ্র সিংহ ধোনি।

মহেন্দ্র সিংহ ধোনি। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২২ ১১:১২
Share: Save:

পঞ্জাব কিংসের বিরুদ্ধে রবিবার দলকে জেতাতে পারেননি। কিন্তু এই ম্যাচেই আরও একটি মাইল ফলক স্পর্শ করলেন মহেন্দ্র সিংহ ধোনি। রোহিত শর্মার কৃতিত্বে ভাগ বসালেন চেন্নাই সুপার কিংসের প্রাক্তন অধিনায়ক।

দ্বিতীয় ভারতীয় ক্রিকেটার হিসেবে সাড়ে তিনশো টি-টোয়েন্টি ম্যাচ খেলার নজির গড়লেন ধোনি। ভারতীয়দের মধ্যে সব থেকে বেশি কুড়ি ওভারের ম্যাচ খেলেছেন রোহিত শর্মা। তিনি এখনও পর্যন্ত ৩৭২টি ম্যাচ খেলেছেন। এই তালিকায় তৃতীয় ক্রিকেটার হলেন সুরেশ রায়না। জাতীয় এবং আইপিএল ফ্র্যাঞ্চাইজিতে ধোনির প্রাক্তন সতীর্থ সুরেশ রায়না খেলেছেন ৩৩৬টি টি-টোয়েন্টি ম্যাচ।

৩৫০ টির মধ্যে দেশের হয়ে ৯৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ভারতের প্রাক্তন অধিনায়ক। আইপিএলের দুই ফ্র্যাঞ্চাইজি সিএসকে এবং রাইজিং পুণে সুপারজায়ান্টসের হয়ে খেলেছেন ২২২টি ম্যাচ। ৩৫০তম ম্যাচের স্মৃতি অবশ্য সুখের হয়নি ধোনির। এই ম্যাচে পঞ্জাবের কাছে হেরে তাঁর দল আইপিএলে পরাজয়ের হ্যাটট্রিক করেছে।

দল না জিতলেও ৪০ বছরের ধোনির পারফরম্যান্সে অবশ্য মরচে ধরেনি। প্রতি ম্যাচেই উইকেটের পিছনে অথবা সামনে পারফর্ম করছেন এই উইকেটরক্ষক-ব্যাটার। নেতৃত্ব ছেড়ে দিলেও প্রয়োজনে পরামর্শ দিচ্ছেন রবীন্দ্র জাডেজাকেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE