Advertisement
১৮ মে ২০২৪
IPL 2022

IPL 2022: বুমরাদের ফের পরীক্ষা

 উল্লেখ্য, নিলামে ঈশান কিশান ও জফ্রা আর্চারের জন্য মোট ২৩ কোটি টাকা খরচ করেছিল মুম্বই ইন্ডিয়ান্স।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০২২ ০৮:২৪
Share: Save:

পাঁচ বারের চ্যাম্পিয়ন। কিন্তু এ বারের আইপিএলে টানা সাত ম্যাচ হেরে প্রতিযোগিতার ইতিহাসে সবচেয়ে খারাপ ফলের সম্মুখীন মুম্বই ইন্ডিয়ান্স। আজ, রবিবার তাদের প্রতিপক্ষ লখনউ সুপার জায়ান্টস। কিন্তু দলের ডিরেক্টর অব ক্রিকেট অপারেশনস জ়াহির খান মনে করেন না, নিলামে দল গড়ার পরিকল্পনায় কোনও ভুল করেছিলেন তাঁরা।

উল্লেখ্য, নিলামে ঈশান কিশান ও জফ্রা আর্চারের জন্য মোট ২৩ কোটি টাকা খরচ করেছিল মুম্বই ইন্ডিয়ান্স। যা ছিল তাদের বাজেটের প্রায় অর্ধেক। কিন্তু নিলামের পরে চোটের কারণে এ বারের আইপিএলে খেলা সম্ভব হয়নি আর্চারের। সব কিছু জানার পরেও ভবিষ্যতের দিকে তাকিয়ে ইংল্যান্ডের জোরে বোলারকে নিলাম থেকে কিনে নিয়েছিল মুম্বই।

কেন আর্চারের জন্য এমন পরিকল্পনা নেওয়া হয়, সে ব্যাপারে প্রশ্ন করা হয় জ়াহিরকে। তিনি জানান, এ বারের আইপিএলে ফল খারাপ হয়েছে বলেই এমন ধরনের
প্রশ্ন উঠে আসছে।

যদি মুম্বই ফল ভাল করত, তা হলে আর্চারের না থাকা নিয়ে কেউ প্রশ্ন করতেন না। পাশাপাশি, প্রাক্তন ভারতীয় পেসার এটাও জানিয়ে দেন, দল খারাপ খেলছে ঠিকই, অনেক কিছুই পরিকল্পনামাফিক হচ্ছে না। কিন্তু তার জন্য বিশেষ কাউকে দোষী বলে চিহ্নিত করবে না দল। এটা মুম্বই ইন্ডিয়ান্স দলের রীতি নয়। দলের প্রতিটি সদস্যের পাশেই মুম্বই ইন্ডিয়ান্স শেষ পর্যন্ত থাকবে
বলে জানান তিনি।

জ়াহিরের কথায়, ‘‘কাউকে দোষারোপ করা বা সন্দেহের চোখে দেখতে চাই না। প্রত্যেক সদস্যের পাশে শেষ পর্যন্ত থাকব।’’ এর আগে মুম্বই ইন্ডিয়ান্সের বিপর্যয় নিয়ে মুখ খুলেছিলেন সচিন তেন্ডুলকরও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2022 Mumbai Indians Jasprit Bumrah
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE