Advertisement
০২ মে ২০২৪
Rajat Patidar

Rajat Patidar: জোরে নয়, সঠিক সময়ে বল মেরেই সফল রজত

রজতের দুরন্ত ইনিংসে ভর করেই আইপিএল ফাইনালের পথে এগিয়ে গেল বেঙ্গালুরু। কী ভাবে এমন আগ্রাসী শতরান, ম্যাচের পর জানালেন তরুণ ব্যাটার নিজেই।

রজত পাটীদার।

রজত পাটীদার। ছবি: আইপিএল

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৬ মে ২০২২ ০১:১৭
Share: Save:

ইডেনের নকআউট ম্যাচে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে দুরন্ত শতরান করে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের জয়ের সেরা কারিগর রজত পাটীদার। দলকে সাহায্য করতে পেরে খুশি তিনি।

ম্যাচের পর রজত জানিয়েছেন তাঁর সাফল্যের রহস্য। তিনি বলেছেন, ‘‘আমার মূল লক্ষ্যই ছিল বলটা সঠিক সময় মারা। জোরে মারার থেকেও এটাতেই বেশি গুরুত্ব দিয়েছিলাম। পাওয়ার প্লের শেষ ওভারে বোলার ছিল ক্রুণাল পাণ্ড্য। তখনই নিজের পরিকল্পনা সঠিক ভাবে বাস্তবায়িত করতে পারি।’’

প্রথম কয়েকটা বল খেলার পরেই তাঁর মনে হয়ে ছিল বড় রান পেতে পারেন। রজত বলেছেন, ‘‘পরিকল্পনা মতো ব্যাট করতে পারছিলাম। তখনই মনে হয় বড় ইনিংস খেলতে পারি। আমি সুযোগের অপেক্ষা করেছি। অযথা ঝুঁকি নিতে চাইনি। সোজা ব্যাটে খেলার চেষ্টা করেছি। ঠিক সময়ে বল মারার চেষ্টা করেছি। কোনও বলে রান করতে না পারলেও ভাবিনি। চাইনি নিজের উপর কোনও চাপ তৈরি করতে।’’

তিন নম্বরে নেমে রজতের ১১২ রানের অপরাজিত ইনিংসের সুবাদেই লখনউয়ের সামনে দু’শোর বেশি রানের লক্ষ্য রাখে বেঙ্গালুরু। ১২টি চার এবং ৭টি ছয় দিয়ে সাজানো তাঁর ৫৪ বলের ইনিংসই বুধবারের ইডেনে ফ্যাফ ডুপ্লেসি, বিরাট কোহলীদের জয়ের প্রধান কারিগর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE