Advertisement
১৮ এপ্রিল ২০২৪
IPL 2022

LSG vs RR: প্রথমে বল করেও বোল্ট-চহালের দাপটে ৩ রানে হারল লখনউ

শুরুতেই ট্রেন্ট বোল্টের জোড়া ধাক্কায় বেসামাল হয়ে যায় লখনউ। প্রথম ওভারেই সাজঘরে ফেরেন রাহুল এবং গৌতম। কক চেষ্টা করলেও যথেষ্ট ছিল না।

দলকে লড়াইয়ের জায়গায় পৌঁছে দিলেন হেটমেয়ার।

দলকে লড়াইয়ের জায়গায় পৌঁছে দিলেন হেটমেয়ার। ছবি: আইপিএল

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২২ ২৩:৪৭
Share: Save:

আইপিএলের প্রতি ম্যাচের মতোই টস জিতে রাজস্থান রয়্যালসকে প্রথমে ব্যাট করতে পাঠান লখনউ সুপার জায়ান্টস অধিনায়ক লোকেশ রাহুল। তাতেও শেষ রক্ষা হল না। টান টান উত্তেজনার ম্যাচে রাজস্থানের কাছে মাত্র ৩ রানে হেরে গেল লখনউ।

এদিন ইনিংসের শুরুটা ভাল না হলেও শেষ পর্যন্ত লখনউয়ের সামনে জয়ের জন্য ১৬৬ রানের লক্ষ্য রাখেন সঞ্জু স্যামসনরা। মাত্র ৬৭ রানেই ৪ উইকেট হারিয়ে খানিকটা বিপাকে পড়ে যায় রাজস্থান। এক সময় রাজস্থানের রান ছিল বিনা উইকেটে ৪২। কিন্তু ইনিংসের ষষ্ঠ থেকে দশম ওভারের মধ্যে পর পর চার উইকেট হারায় তারা। ওপেনার জশ বাটলার (১৩) এবং তিন নম্বরে নামা সঞ্জু স্যামসন (১৩) বড় রান করতে পারলেন না। অন্য ওপেনার দেবদত্ত পাড়িক্কল ভাল শুরু করেও বড় ইনিংস খেলতে পারলেন না। তিনি করলেন ২৯ বলে ২৯ রান। ব্যর্থ হলেন চার নম্বরে নামা রাসি ভ্যান ডার ডুসেনও (৪)।

এর পর রাজস্থানের ইনিংসকে টানলেন মূলত সিমরন হেটমায়ার। শেষ পর্যন্ত ৩৬ বলে ৫৯ রান করে অপরাজিত থাকেন তিনি। বিশাল ৬টি ছয়ের পাশাপাশি তাঁর ব্যাট থেকে এল ১টি চারও। মূলত পঞ্চম উইকেটে তাঁর এবং রবিচন্দ্রন অশ্বিনের ৬৮ রানের জুটি রাজস্থানকে লড়াই করার মতো জায়গায় পৌঁছে দিল। অশ্বিন আইপিএলের ইতিহাসে প্রথম ক্রিকেটার হিসেবে রিটায়ার্ড আউট হলেন। মাঠ ছাড়ার আগে ২টি ছয়ের সাহায্যে করলেন ২৩ বলে ২৮ রান।

লখনউয়ের সফততম বোলার কৃষ্ণাপ্পা গৌতম ৩০ রানে ২ উইকেট নিলেন। তাঁর শিকারের তালিকায় রয়েছেন পাড়িক্কল এবং ডুসেন। কর্নাটকের অফ স্পিনারই মূলত রাজস্থানের ইনিংসের ছন্দ নষ্ট করে দেন। ৫০ রান দিয়ে ২ উইকেট পেয়েছেন জেসন হোল্ডার। একটি উইকেট নেন আবেশ খান।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই ট্রেন্ট বোল্টের জোড়া ধাক্কায় বেসামাল হয়ে যায় লখনউয়ের ইনিংস। প্রথম ওভারেই সাজঘরে ফিরে যান রাহুল (০) এবং কৃষ্ণাপ্পা গৌতম। কুইন্টন ডিকক (৩২ বলে ৩৯) পরিস্থিতি সামলানোর চেষ্টা করলেও তা দলকে জেতানোর জন্য যথেষ্ট ছিল না। চার নম্বরে ব্যাট করতে আসা জেসন হোল্ডারও ব্যর্থ হলেন (৮)। কিছুটা লড়াইয়ের চেষ্টা করলেন দীপক হুডা এবং ক্রুণাল পাণ্ড্য। তাঁরা করলেন যথাক্রমে ২৪ বলে ২৫ এবং ১৫ বলে ২২। লখনউয়ের বাকি ব্যাটারদের কেউই উল্লেখযোগ্য অবদান রাখতে পারলেন না। শেষ দিকে মার্কাস স্টোইনিস চেষ্টা করেও পারলেন না। তিনি ১৭ বলে ৩৮ রান করে অপরাজিত থাকলেন। লখনউয়ের ইনিংস শেষ হল ৮ উইকেটে ১৬২ রানে।

বোল্ট ৩০ রানে ২ উইকেট নিলেন। লখনউ ইনিংসের মাঝে ধস নামালেন যুজবেন্দ্র চহাল। তিনি ৪১ রান দিয়ে ৪ উইকেট তুলে নিলেন। সাজঘরে ফেরালেন ডিকক, আয়ুষ বাদোনি (৫), ক্রণাল এবং দুষ্মন্ত চামিরাকে (১৩)। কুলদীপ সেন এবং প্রসিদ্ধ কৃষ্ণ একটি করে উইকেট পেয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2022 Rajasthan Royals Lucknow Super Giants
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE