Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Rishabh Pant

IPL 2022: সামনে মুম্বই, ঋষভে মুগ্ধ পন্টিং

বোলিংয়ে অভিজ্ঞ যশপ্রীত বুমরাকে সঙ্গ দিতে তৈরি টাইমাল মিলস, জয়দেব উনাদকাট এবং অলরাউন্ডার ড্যানিয়েল সামস। পাশাপাশি স্পিন বিভাগে দায়িত্ব নিতে আছেন মুরুগান অশ্বিন। তবে তাঁর খুব বেশি অভিজ্ঞতা নেই। যেটা চিন্তার কারণ হতে পারে মুম্বইয়ের জন্য।

মারমুখী: আক্রমণাত্মক ঋষভের দিকেই তাকিয়ে দিল্লি। ফাইল চিত্র

মারমুখী: আক্রমণাত্মক ঋষভের দিকেই তাকিয়ে দিল্লি। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ মার্চ ২০২২ ০৯:২৯
Share: Save:

ভবিষ্যতে দায়িত্ব দেওয়া হলে ঋষভ পন্থ সফল ভারতীয় অধিনায়ক হয়ে উঠতে পারেন। দু’বারের বিশ্বকাপজয়ী অস্ট্রেলীয় অধিনায়ক রিকি পন্টিংয়ের এ ব্যাপারে কোনও সন্দেহ নেই।

গত মরসুমে শ্রেয়স আয়ার চোট পাওয়ায় দিল্লির অধিনায়কত্বের দায়িত্ব নিয়েছিলেন ঋষভ। পন্টিং এবং দিল্লির টিম ম্যানেজমেন্ট আস্থা দেখিয়েছিল ঋষভের উপরে। ‘‘আইপিএলের মতো এত বড় প্রতিযোগিতার চাপ সামলাচ্ছে ঋষভ। আমার কোনও সন্দেহ নেই ভবিষ্যতে ঋষভ সুযোগ পেলে আন্তর্জাতিক ম্যাচেও অধিনায়ক হিসেবে সফল হবে,’’ ভার্চুয়াল সাংবাদিক বৈঠকে বলেন পন্টিং।

আইপিএলের সবচেয়ে সফল অধিনায়ক হিসেবে মুম্বই ইন্ডিয়ান্সে রোহিত শর্মার উত্থান দেখেছেন পন্টিং। তিনি মনে করেন রোহিতের মতোই একই রকম গুণ রয়েছে ঋষভেরও। ‘‘এ ভাবে আমি কখনও ভাবিনি। কিন্তু আমার মনে হয় রোহিত আর ও অনেকটা একই রকম। মুম্বইয়ের অধিনায়ক হওয়ার সময় বয়সে তরুণ ছিল রোহিত। তখন সদ্য আন্তর্জাতিক ক্রিকেটও শুরু করেছিল ও। ২৩-২৪ বঠর বয়স ছিল তখন হয়তো ওর। এখন একই রকম বয়স ঋষভেরও,’’ বলেন পন্টিং।

রবিবার প্রথম ম্যাচে দিল্লি মুখোমুখি হচ্ছে মুম্বইয়ের। দুই দলই এই ম্যাচ দিয়ে চলতি মরসুমে অভিযান শুরু করছে। তবে দলে নতুন যোগ দেওয়া অস্ট্রেলীয় ওপেনার ডেভিড ওয়ার্নারকে পাচ্ছে না এই ম্যাচে দিল্লি। সঙ্গে অনরিখ নখিয়াকেও চোটের জন্য পাবে না তারা প্রথম কয়েকটি ম্যাচে। প্রথম ম্যাচে অনুপস্থিতির তালিকায় আছেন লুনগি এনগিডি, মুস্তাফিজ়ুর রহমানও। তবে পন্টিং আশাবাদী ভাল শুরু করার ব্যাপারে। তিনি বলেছেন, ‘‘আমাদের মতো অনেক দলেরই একই অবস্থা। আমরা নিশ্চিত করতে চাই দলের সব ক্রিকেটার যেন পুরো প্রস্তুতি নিয়ে নামতে পারে। এই দল নিয়েও আমরা ভাল ভাবে অভিযান শুরু করতে পারি।’’

মুম্বইেরও চোট-আঘাতের সমস্যা রয়েছে। সূর্যকুমার যাদব অনিশ্চিত। তাঁর আঙুলে চোট। রোহিত শর্মার নেতৃত্বে এ বারের মুম্বই দলে অভিজ্ঞতা ও তারুণ্যের দারুণ মিশেল রয়েছে। ব্যাটিংয়ে রোহিত, ঈশান কিশান যেমন আছেন তেমনই তরুণ দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার ডিওয়াল্ড ব্রেভিসকে নিয়েও আগ্রহ রয়েছে। বোলিংয়ে অভিজ্ঞ যশপ্রীত বুমরাকে সঙ্গ দিতে তৈরি টাইমাল মিলস, জয়দেব উনাদকাট এবং অলরাউন্ডার ড্যানিয়েল সামস। পাশাপাশি স্পিন বিভাগে দায়িত্ব নিতে আছেন মুরুগান অশ্বিন। তবে তাঁর খুব বেশি অভিজ্ঞতা নেই। যেটা চিন্তার কারণ হতে পারে মুম্বইয়ের জন্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE