Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Rohit Sharma

Rohit Sharma: আইপিএলে আবার ওপেনারের ভূমিকায় রোহিত, সঙ্গী বেছে নিলেন কাকে

মুম্বইকে নতুন করে সাজাতে হবে মিডল অর্ডার। পোলার্ড এবং সূর্যকুমার ছাড়া পুরনো কেউ নেই। তিলক বর্মা এবং সঞ্জয় যাদবের মধ্যে এক জন খেলবেন।

রোহিত শর্মা।

রোহিত শর্মা। —ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৩ মার্চ ২০২২ ১৮:৩০
Share: Save:

মুম্বই ইন্ডিয়ান্সের ইনিংস ওপেন করবেন কে? ইনিংস শুরু করার মতো দলে একাধিক ক্রিকেটার রয়েছেন। অধিনায়ক রোহিত শর্মা নিজেই সীমিত ওভারের ক্রিকেটে দেশের হয়ে ওপেন করেন। কিন্তু আইপিএলে প্রতি বার তিনি ইনিংস শুরু করেন না।

এ বার আইপিএলে ওপেন করতে পারেন বলে আগেই ইঙ্গিত দিয়েছিলেন রোহিত। গত বার তিনি ওপেন করেননি। মুম্বইও প্রতিযোগিতার প্লে অফে পৌঁছতে পারেনি। শেষ পর্যন্ত দলের ইনিংস শুরু করা নিয়ে মুখ খুললেন মুম্বই অধিনায়ক। জানিয়ে দিলেন দুই ওপেনারের নামও। রোহিত বলেছেন, ‘‘আমিই ইনিংস শুরু করব। অতীতে এই কাজটা আমিই করেছি। তাই ঈশান কিশনের সঙ্গে ইনিংস শুরু করার জন্য মুখিয়ে রয়েছি।’’ রোহিতের বক্তব্যের সঙ্গে মিলে গিয়েছে কোচ মাহেলা জয়বর্ধনের কথাও। শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক বলেছেন, ‘‘আমার মনে হয় রোহিত এবং ঈশান ইনিংসের শুরুতে ভাল জুটি হবে। ঈশান উইকেটরক্ষকও। এমন উইকেটরক্ষক খুব কমই রয়েছে যারা প্রথম তিনে ব্যাট করতে পারে।’’

রোহিত ইনিংস শুরু করলে মুম্বইকে নতুন করে সাজাতে হবে মিডল অর্ডার। কারণ, কায়রন পোলার্ড এবং সূর্যকুমার যাদব ছাড়া মিডল অর্ডারের পুরনো মুখ কেউ নেই। সূর্যকুমার চোটের জন্য প্রতিযোগিতার শুরুর দিকে অনিশ্চিত। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে আঙুলের হারে চিড় ধরে। এখন তিনি জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রয়েছেন। কবে তিনি দলের সঙ্গে যোগ দেবেন, তা নিয়েও অন্ধকারে মুম্বই কর্তৃপক্ষ।

রোহিত বলেছেন, ‘‘সূর্য এনসিএ-তে রয়েছে। দ্রুত চোট সারিয়ে উঠছে। তাড়াতাড়ি দলের সঙ্গে যোগ দেবে। যদিও ওর যোগ দেওয়া নিয়ে সঠিক দিন বলা এখনই সম্ভব নয়। অবশ্যই আমরা ওকে যত দ্রুত সম্ভব সূর্যকে দলে চাইব।’’ সে ক্ষেত্রে প্রতিযোগিতার শুরুর দিকে তিলক বর্মা এবং সঞ্জয় যাদবের মধ্যে এক জন আসবেন প্রথম একাদশে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE