Advertisement
২০ এপ্রিল ২০২৪
IPL 2022

Ravichandran Ashwin: নিজেকে আউট করতে গিয়ে সতীর্থ নিশামকেই সাজঘরে ফেরালেন অশ্বিন

ব্যাটার অশ্বিনের ডাকে এক নেওয়ার জন্য দৌড়ন নিশাম। কিন্তু অশ্বিন কয়েক পা এগিয়েও থেমে যান। নিশাম ততক্ষণে পিচের অর্ধেকের বেশি অতিক্রম করে যান।

রবিচন্দ্রন অশ্বিন।

রবিচন্দ্রন অশ্বিন। ছবি: আইপিএল

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৬ মে ২০২২ ১৬:৫৭
Share: Save:

এ বার আর রিটায়ার্ড আউট হননি। তবে আত্মত্যাগ করতে গিয়ে রবিচন্দ্রন অশ্বিন আউট করে বসলেন সতীর্থ কিউয়ি অলরাউন্ডার জিমি নিশামকে। ঘটনাটি রবিবার রাজস্থান রয়্যালস বনাম লখনউ সুপার জায়ান্টস ম্যাচের।

রাজস্থান ইনিংসের ১৮তম ওভারে বোলার ছিলেন রবি বিষ্ণোই। অশ্বিনের খেলা একটি বল সরাসরি যায় লখনউ অধিনায়ক লোকেশ রাহুলের হাতে। তাও অশ্বিন এবং নিশাম দ্রুত এক রান নেওয়ার চেষ্টা করেন। রাহুল বলটি ধরে দ্রুত বিষ্ণোইকে দেন। বিষ্ণোই যে সময় বল উইকেটে লাগান সে সময় নিশাম পিচের অর্ধেকের বেশি অতিক্রম করে যান। অশ্বিনও ক্রিজ ছেড়ে এগিয়ে এসেছিলেন কয়েক পা।

আউট হয়েছেন ভেবে ডাগআউটের দিকে হাঁটতে শুরু করেন অশ্বিন। তা ছাড়া তিনি চেয়েছিলেন, উইকেটে থাকুন নিশাম। যাতে আরও দ্রুত রান ওঠে। কিন্তু আম্পায়াররা থামান অশ্বিনকে। তাঁরা বলেন, তুমি নও আউট হয়েছে নিশাম। কারণ, অশ্বিন পিচের অর্ধেক অতিক্রম করেননি। এবং দুই ব্যাটারও সে সময় পরস্পরকে অতিক্রম করেননি। এর পর ডাগআউটে ফিরে যান নিউজিল্যান্ডের অলরাউন্ডার।

এই ঘটনায় ১২ বলে ১৪ রান করে আউট হন নিশাম। পরে অশ্বিন এবং ট্রেন্ট বোল্ট জুটি বেঁধে শেষ ১৪ বলে ২২ যোগ করেন। রাজস্থানের ইনিংস শেষ হয় ৬ উইকেটে ১৭৮।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE