Advertisement
২৮ নভেম্বর ২০২২
Sachin Tendulkar

Sachin Tendulkar: এ বারের আইপিএলের সেরা একাদশ বাছলেন সচিন, নেই কোহলী, ধোনি, রোহিত

সোমবারই সেরা একাদশ বেছে নিলেন সচিন তেন্ডুলকর। নাম নয়, পারফরম্যান্স এবং প্রতিভার বিচারে এই দল গড়েছেন তিনি।

সচিনের সেরা একাদশে কারা

সচিনের সেরা একাদশে কারা ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩০ মে ২০২২ ২৩:০৯
Share: Save:

রবিবার শেষ হয়েছে এ বারের আইপিএল। তার পরের দিন, অর্থাৎ সোমবারই সেরা একাদশ বেছে নিলেন সচিন তেন্ডুলকর। নাম নয়, পারফরম্যান্স এবং প্রতিভার বিচারে এই দল গড়েছেন তিনি। সেই কারণেই দলে নেই বিরাট কোহলী, মহেন্দ্র সিংহ ধোনি, রোহিত শর্মাদের নাম। কারণ এঁরা কেউই এ বারের আইপিএলে ছন্দে ছিলেন না। সচিনের দলে গুজরাতের একাধিক ক্রিকেটার যেমন রয়েছেন, তেমনই পঞ্জাব রাজস্থান থেকেও ক্রিকেটার রয়েছেন।

Advertisement

সচিন জানিয়ে দিয়েছেন, ওপেনিংয়ে তিনি বাঁ হাতি-ডান হাতি কম্বিনেশন বেছে নিতে চান। সে ভাবে প্রথমেই বেছে নিয়েছেন শিখর ধবনকে। তাঁর মতে, শিখর এমন একজন ক্রিকেটার যিনি খুচরো রান নিয়ে স্কোরবোর্ড সচল রাখতে পারেন। তাঁর অভিজ্ঞতাও কাজে লাগতে পারে। আর এক ওপেনার হিসেবে তিনি নিয়েছেন জস বাটলারকে। বলেছেন, “ওর থেকে ভয়ঙ্কর ক্রিকেটার এ বারের আইপিএলে দেখিনি। এক বার মারতে শুরু করলে আর থামানো যায় না।”

তিনে রেখেছেন কেএল রাহুলকে। ক্রিজে তাঁর স্থিরতা এবং ধারাবাহিকতা মন কেড়েছে সচিনের। পাশাপাশি সচিনের মতে, রাহুল এমন একজন ক্রিকেটার যিনি খুচরো রান নিতে পারেন আবার মারতেও পারেন। চারে রেখেছেন গুজরাত টাইটান্সকে খেতাব দেওয়া অধিনায়ক হার্দিক পাণ্ড্যকে। গুরুত্বপূর্ণ সময়ে হার্দিকের কিছু ইনিংস নজরে এসেছে সচিনের। পাশাপাশি তিনি যে ভাবে শক্তি কাজে লাগিয়ে ছয় মারতে পারেন তারও প্রশংসা করেছেন।

পাঁচে তিনি রাখলেন ডেভিড মিলারকে। মিলার এ বার বেশ কিছু গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছেন। সচিনের মতে, তিনি এ বার মাঠের চারধারে বল ফেলতে পেরেছেন। যেমন তেমন ভাবে নয়, পুরোপুরি ক্রিকেটীয় শট মেনে। ছয়ে তিনি নিয়েছেন পঞ্জাবের লিয়াম লিভিংস্টোনকে। ক্রিজে এসেই যে ভাবে ছয় মারতে শুরু করেন, তার প্রশংসা করেছেন সচিন। সাত নম্বরে রেখেছেন দীনেশ কার্তিককে, যিনি থাকছেন উইকেটকিপার হিসেবে। কার্তিকের ধারাবাহিকতা এবং ঠান্ডা মাথার তুমুল প্রশংসা করেছেন সচিন।

Advertisement

আটে তিনি রেখেছেন গুজরাতের রশিদ খানকে। মাঝের দিকে ওভারে উইকেট নেওয়ার দক্ষতার জন্যেই বেছে নিয়েছেন সচিন। গুজরাতের আর এক বোলার মহম্মদ শামিকে রেখেছেন নয়ে। গুরুত্বপূর্ণ সময়ে শামির উইকেট নেওয়ার দক্ষতার প্রশংসা করেছেন তিনি। ডেথ ওভারে দুর্দান্ত বোলিং করার জন্য যশপ্রীত বুমরা রয়েছেন দশে। দলের শেষ ক্রিকেটার হিসেবে সচিন নিয়েছেন যুজবেন্দ্র চহালকে। চালাকি করে ব্যাটারদের আউট করার দক্ষতার জন্যে তিনি বেছে নিয়েছেন রশিদকে। তাঁর আশা, মাঝের দিকের ওভারে রশিদ এবং চহাল একসঙ্গে আক্রমণ করলে বিপদে পড়বে যে কোনও দল।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.