Advertisement
০২ ডিসেম্বর ২০২২
Venkatesh Iyer

Venkatesh Iyer: অধিনায়কের সঙ্গে গভীর বন্ধুত্ব, এ বার কেকেআর-কে আইপিএল জেতাতে চান বেঙ্কটেশ

গত বারের আইপিএলে দুর্দান্ত খেলে সকলের নজরে চলে এসেছেন তিনি। শুধু কেকেআর নয়, গোটা আইপিএলের আবিষ্কার তিনি।

ট্রফি চান বেঙ্কটেশ

ট্রফি চান বেঙ্কটেশ ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৪ মার্চ ২০২২ ১৯:০৪
Share: Save:

গত বারের আইপিএলে দুর্দান্ত খেলে সকলের নজরে চলে এসেছেন তিনি। শুধু কেকেআর নয়, গোটা আইপিএলের আবিষ্কার তিনি। আইপিএলে ভাল খেলে খুলে গিয়েছে জাতীয় দলের দরজাও, যেখানে নিজের স্থান প্রায় পাকা করে নেওয়ার দিকে এগোচ্ছেন তিনি।

Advertisement

সেই বেঙ্কটেশ আয়ার জানালেন, এ বার তাঁর লক্ষ্য কেকেআর-কে ট্রফি জেতানো। কেকেআর নিলামের আগে তাঁকে আট কোটি টাকায় ধরে রেখেছে। তিনি কি সেটা প্রত্যাশা করেছিলেন? এক সাক্ষাৎকারে বেঙ্কটেশ জানিয়েছেন, “আমার উপর আস্থা রাখার জন্য কেকেআর-কে ধন্যবাদ। এ বার দলকে কী ভাবে ট্রফি জেতানো যায় সেটাই চেষ্টা করব। ড্রেসিংরুম এবং অনুশীলনে আমি আর শ্রেয়স (আয়ার) অনেক কথা বলি। ওকে বলেছি, এ বার আইপিএল জিততেই হবে। সব সময় একে অপরকে সাহায্য করি।”

ভারতীয় দলের পর এ বার কেকেআরেও শ্রেয়সকে পাবেন বেঙ্কটেশ। নিজেদের বন্ধুত্ব নিয়ে অকপট তিনি। বললেন, “দারুণ ছেলে ও। দারুণ অধিনায়ক এবং আশা করি দু’জনে খুব ভাল সময় কাটাব। যদিও ও তরুণ। কিন্তু নেতৃত্বের ব্যাপারে অনেকটাই অভিজ্ঞ। খুব মজা করতে পারে। কিন্তু মাঠে নামলে ওর লক্ষ্য থাকে শুধুই ভাল খেলা।”

বিরাট কোহলীর সম্পর্কেও মুখ খুলেছেন বেঙ্কটেশ। এই প্রসঙ্গে টেনে এনেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়কেও। বলেছেন, “দাদা (সৌরভ) এক বার বলেছিল, ‘নেতা হতে গেলে কোনও পদের দরকার নেই’। আমার মতেও নেতা এমন কারও হওয়া উচিত যে দলে একটা সুন্দর পরিবেশ তৈরি করতে পারে। বিরাট ভাইয়ের অনেক অনেক অভিজ্ঞতা রয়েছে। ও জন্মগত নেতা। ও জানে যে কী ভাবে দলকে এগিয়ে নিয়ে যেতে হয়। রোহিত এবং বিরাট কী ভাবে তরুণদের পরামর্শ দেয়, আলোচনা করে এবং দলকে এগিয়ে নিয়ে যাওয়ার পরিকল্পনা করে।”

Advertisement

জাতীয় দলে হার্দিক পাণ্ড্যের জায়গায় তাঁকে ৬ নম্বরে পাকাপাকি ভাবে খেলানোর চেষ্টা চলছে। সেই প্রসঙ্গে বেঙ্কটেশ বলেছেন, “আমি যে কোনও পজিশনে খেলতে রাজি। পেশাদার ক্রিকেটার হিসেবে আমি নিজেকে সে ভাবেই তৈরি করেছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.