Advertisement
০৫ মে ২০২৪
Yuzvendra Chahal

Yuzvendra Chahal: আইপিএলে নজির ভেঙেই চলেছেন চহাল! এ বার টপকালেন মালিঙ্গা, নারাইনকে

প্রতি ম্যাচেই নিয়ম করে উইকেট নিয়ে চলেছেন তিনি। গড়ে চলেছেন একের পর এক নজিরও। শনিবার আরও একটি নজির গড়ে ফেললেন যুজবেন্দ্র চহাল।

কোন কীর্তি গড়লেন চহাল

কোন কীর্তি গড়লেন চহাল ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৭ মে ২০২২ ২১:৩৭
Share: Save:

প্রতি ম্যাচেই নিয়ম করে উইকেট নিয়ে চলেছেন তিনি। গড়ে চলেছেন একের পর এক নজিরও। শনিবার আরও একটি নজির গড়ে ফেললেন যুজবেন্দ্র চহাল। এই নিয়ে চারটি মরসুমে ২০ বা তার বেশি উইকেট পেলেন চহাল। এ দিন পঞ্জাব কিংসের বিরুদ্ধে চার ওভারে ২৮ রানে তিনটি উইকেট নিয়ে এই নজির গড়লেন তিনি।

এর আগে চহালের পাশাপাশি তিন বার করে ২০ বা তার বেশি উইকেট নেওয়ার কৃতিত্ব ছিল লাসিথ মালিঙ্গা এবং সুনীল নারাইনের। এ দিন তা পেরিয়ে গেলেন চহাল। এখনও পর্যন্ত তাঁর ২২টি উইকেট হয়ে গেল। ২০১৫, ২০১৬, ২০২০ সালে বেঙ্গালুরুর হয়ে খেলার সময় ২০ বা তার বেশি উইকেট নিয়েছিলেন। এ বার রাজস্থানের হয়ে সেই কৃতিত্ব গড়লেন। মালিঙ্গা মুম্বইয়ের হয়ে ২০১১, ২০১২ এবং ২০১৫ সালে এই কৃতিত্ব অর্জন করেন। নারাইন ২০১২ থেকে ২০১৪ — পর পর তিন বছরই ২০ বা তার বেশি উইকেট নেন।

বেগুনি টুপির দৌড়ে এ দিন বেশ কিছুটা এগিয়ে গেলেন চহাল। ১১ ম্যাচে ২২টি উইকেট হয়ে গেল তাঁর। ১০ ম্যাচে ১৮ উইকেট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন তাঁরই ঘনিষ্ঠ বন্ধু কুলদীপ যাদব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Yuzvendra Chahal Rajasthan Royals IPL 2022
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE