Advertisement
০৬ মে ২০২৪
MS Dhoni

শেষ ওভারের রাজা ধোনিই! আইপিএলে ২০তম ওভারে ‘ক্যাপ্টেন কুল’-এর নজির, ধারেকাছে নেই কেউ

আইপিএলের ম্যাচে মাঠে নামলে দেখে কে বলবে আর কোনও ধরনের ক্রিকেটে খেলেন না। মহেন্দ্র সিংহ ধোনি আসলে এ রকমই। শেষ ওভারে রাজা তিনিই, সেটা বুঝিয়ে দিয়েছেন।

MS Dhoni

ধোনির কোন নজিরের আশপাশে কেউ নেই? — ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২৩ ১৯:০৮
Share: Save:

বয়স চল্লিশের কোঠা পেরিয়েছে। কিন্তু ক্ষিপ্রতা এক ফোঁটা কমেনি। আইপিএলের ম্যাচে মাঠে নামলে দেখে কে বলবে আর কোনও ধরনের ক্রিকেটে খেলেন না। মহেন্দ্র সিংহ ধোনি আসলে এ রকমই। সোমবার লখনউ ম্যাচে শেষ ওভারে দু’টি ছক্কা মেরে আরও একবার নিজের জাত চিনিয়ে দিয়েছেন। সেই সঙ্গে শেষের দিকে ব্যাট করতে নামলে তিনি কতটা ভয়ঙ্কর, সেটাও বুঝিয়েছেন।

আইপিএলে শেষের দিকে ব্যাট করা এমনিতেই কঠিন। কিন্তু সেখানেই ধোনির এমন নজির রয়েছে, যা আইপিএলে আর কারও নেই। কেউ ধারেকাছেও নেই। এখনও পর্যন্ত আইপিএলের শেষ ওভারে সবচেয়ে বেশি রান রয়েছে ধোনির। ৮৮টি ইনিংসে ৬৭৯ রান করেছেন তিনি। শেষ ওভারে সব মিলিয়ে ২৭৭টি বল খেলেছেন। তার মধ্যে ৪৯টি চার এবং ৫৫টি ছয় রয়েছে। দ্বিতীয় স্থানে যিনি রয়েছেন, তিনি এখন আর আইপিএলে খেলেন না। ৬২ ইনিংসে ৪০৫ রান করেছেন। ১৮৯ বল খেলে ২৬টি চার এবং ৩৩টি ছয় মেরেছেন।

তৃতীয় স্থানে চেন্নাইয়েরই রবীন্দ্র জাডেজা। ৬৩টি ইনিংসে ১৪৪ বলে তিনি করেছেন ৩০৮ রান। ১৩টি চার এবং ২৬টি ছয় রয়েছে। হার্দিক পাণ্ড্য ৩৬টি ইনিংসে ২৫৬ রান করেছেন। ১০৫ বল খেলে ১৬টি চার এবং ২৫টি ছয় মেরেছেন। তালিকায় পঞ্চম স্থানে দীনেশ কার্তিক। ৩৯টি ইনিংসে ১১৭ বলে তাঁর রান ২৪৮। ২২টি চার এবং ১৬টি ছয় রয়েছে তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

MS Dhoni CSK IPL 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE