Advertisement
০৬ মে ২০২৪
IPL 2023

চোট সামলে অনুশীলন ধোনির, ফুরফুরে বিরাট

ধোনি বনাম বিরাট দ্বৈরথ হওয়ার একমাত্র কাঁটা হল চেন্নাই অধিনায়কের হাঁটুর চোট। আগের ম্যাচে ধোনি আগ্রাসী ব্যাটিং করলেও তাঁকে খোঁড়াতে দেখা গিয়েছে রান নেওয়ার সময়।

MS Dhoni and Virat Kohli.

নজরে: ভক্তদের উদ্বেগ কাটিয়ে মহড়ায় নেমে পড়লেন ধোনি (বাঁ দিকে। চনমনে: এই ছবি টুইট করে বিরাট লিখেছেন, ‘দিল তো বাচ্চা হ্যায় জি!’।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২৩ ০৮:০৮
Share: Save:

আইপিএলের দ্বৈরথ আলাদা মাত্রা পেতে চলেছে সোমবার। যখন মুখোমুখি হবেন ভারতীয় ক্রিকেটের দুই কিংবদন্তি— বিরাট কোহলি এবং মহেন্দ্র সিংহ ধোনি।

দু’দলই মোটামুটি একই জায়গা থেকে পরস্পরের বিরুদ্ধে লড়াইয়ে নামছে। ধোনির চেন্নাই সুপার কিংস রয়েছে টেবিলে ছ’নম্বরে। কোহলিরা সাত নম্বরে। কিন্তু দু’টো দলেরই পয়েন্ট সমান। তবে ধোনিদের নেট রান রেট ০.২২৫, বিরাটের রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের নেট রান রেট -০.৩১৬। এই ম্যাচে যে দল জিতবে, তারাই প্লে-অফে ওঠার দৌড়ে একটু এগিয়ে যাবে।

ইতিমধ্যেই ম্যাচটি ঘিরে টিভি-তে বিজ্ঞাপন দেখানো হচ্ছে, তাতে দেখা যাচ্ছে চেন্নাইয়ের রবীন্দ্র জাডেজা আরসিবির বিরাটের উদ্দেশে বলছেন, ‘‘তুমি কিং হতে পার, কিন্তু আমরাও সুপার কিংস।’’ সেই কিং বনাম সুপার কিংসের ম্যাচ শুরু হওয়ার আগে ছন্দে আছেন বিরাট। এক দিন আগেই দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ম্যাচ জেতানো অর্ধশত রান করেছিলেন আরসিবির প্রাক্তন অধিনায়ক।

সেই ম্যাচে সেরা ক্রিকেটার হয়ে সম্প্রচারকারী চ্যানেলে বিরাট বলেছিলেন, ‘‘আমি ভাল ছন্দেই আছি। আমার লক্ষ্য ছিল, অর্ধশত রান করার পরের ১০ বলে আরও ৩০-৩৫ রান করা। যে কারণে ফুলটস বলে আউট হয়ে খুবই হতাশ হয়ে পড়েছিলাম।’’ বিরাট এও পরিষ্কার করে দিয়েছেন, ব্যাট করার সময় তাঁর লক্ষ্যটা ঠিক কী থাকে— বোলারদের উপরে চাপ তৈরি করা। বিরাট বলেছেন, ‘‘আমি যখন ছন্দে থাকি, তখন লেংথ বলগুলোকে বাউন্ডারিতে পাঠাতে পারি। ওই ভাবে বোলারদের উপরে চাপ তৈরি করা যায়। সেটা করাই আমার লক্ষ্য থাকে।’’ দলকে জেতানোর পরে এখন ফুরফুরে মেজাজে আছেন বিরাট। রবিবার সমাজমাধ্যমে বাচ্চাদের প্লে-হাউসে নিজের একটা ছবি দিয়ে বিরাট লিখেছেন, ‘‘দিল তো বাচ্চা হ্যায় জি!’ মনটা তো সব সময় শিশুর মতো! যে ছবি দ্রুত ছড়িয়ে পড়ে সমাজমাধ্যমে।

ধোনি বনাম বিরাট দ্বৈরথ হওয়ার একমাত্র কাঁটা হল চেন্নাই অধিনায়কের হাঁটুর চোট। আগের ম্যাচে ধোনি আগ্রাসী ব্যাটিং করলেও তাঁকে খোঁড়াতে দেখা গিয়েছে রান নেওয়ার সময়। তবে সিএসকে সিইও কাশী বিশ্বনাথ জানিয়েছেন, ধোনির না খেলার কোনও কারণ নেই। চেন্নাই ভক্তদের আশ্বস্ত করে ধোনি এ দিন অনুশীলনে নেমে পড়েন। আরসিবি ম্যাচের মহড়ায় সিএসকে অধিনায়ককে রীতিমতো আগ্রাসী ভঙ্গিতে ব্যাট করতেও দেখা যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 RCB CSK
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE