Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Saurav Ganguly

পন্টিংয়ে আস্থা নেই, দিল্লির জন্য সৌরভকেই কোচ চাইছেন ভারতীয় ক্রিকেটার

দলের ব্যর্থতায় বিরক্ত দিল্লি ক্যাপিটালস কর্তৃপক্ষ। আগেই কোচিং টিমে বড় পরিবর্তনের ইঙ্গিত দিয়েছেন দলের সিইও। এ বার পন্টিংয়ের পরিবর্ত কোচ বেছে দিলেন পাঠান।

picture of Sourav Ganguly

সৌরভের দিল্লির জন্য নতুন কোচ বেছে দিলেন ইরফান পাঠান। ছবি: আইপিএল।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৭ মে ২০২৩ ১৭:৩১
Share: Save:

আইপিএলে দলের পারফরম্যান্সে খুশি নন দিল্লি ক্যাপিটালস কর্তৃপক্ষ। প্রথম পাঁচটি ম্যাচে হারের পরেই আগামী মরসুমে কোচিং টিমে বড় পরিবর্তনের ইঙ্গিত দিয়েছিলেন সিইও পার্থ জিন্দাল। ভারতীয় দলের প্রাক্তন ক্রিকেটার ইরফান পাঠানও মনে করেন রিকি পন্টিংকে আর কোচ রাখার মানে হয় না। সৌরভ গঙ্গোপাধ্যায়ের দলের জন্য নতুন কোচের নামও প্রস্তাব করেছেন প্রাক্তন অলরাউন্ডার।

বাইরে থেকে নয়, দলের মধ্যেই পন্টিংয়ের পরিবর্ত কোচ খুঁজে দিয়েছেন পাঠান। ভারতের এক প্রাক্তন ক্রিকেটারকে আগামী বছর দিল্লি ক্যাপিটালসের কোচ হিসাবে দেখতে চান তিনি। এ বছরের ব্যর্থতার পর পন্টিংয়ের কোচ থাকার সম্ভাবনা প্রায় নেই। তা হলে কে হতে পারেন ডেভিড ওয়ার্নারদের পরবর্তী কোচ? পাঠানের মতে পন্টিংয়ের দায়িত্ব অনায়াসে সামলাতে পারবেন সৌরভ।

দিল্লি ক্যাপিটালসের ক্রিকেট সংক্রান্ত প্রধান সৌরভ। দলের প্রতিদিনের কর্মসূচির সঙ্গে যুক্ত থাকেন সৌরভ। অনুশীলন বা ম্যাচের সময় ডাগ আউটে সৌরভের সক্রিয় উপস্থিতি দেখা যায় নিয়মিত। ওয়ার্নারদের শক্তি, দুর্বলতা সব জানেন হাতের তালুর মতো।

পাঠান বলেছেন, ‘‘দিল্লির ডাগ আউটে সৌরভের উপস্থিতি একটা বড় ব্যাপার। আমার মতে দাদাকে কোচের দায়িত্ব দেওয়া হলে, তিনি এই দলে বদল আনতে পারবেন। দাদা ভারতীয় ক্রিকেটারদের মানসিকতা খুব ভাল বোঝেন। জানেন কী ভাবে সাজঘর সাজাতে হয়। দিল্লির উচিত অবশ্যই এই সুবিধাগুলি নেওয়া। একটা ম্যাচে টসের সময় ওয়ার্নার বলেছিল, তারা আগামী মরসুমের জন্য দলকে তৈরি করছে। প্রস্তুতির সঙ্গে কিছু পরিবর্তনও দরকার। পরিবর্তকের ভূমিকায় সৌরভ গঙ্গোপাধ্যায় থাকলে একটুও ভুল হবে না।’’

পাঠানের আশা, চোট সারিয়ে আগামী বছর আইপিএল খেলতে পারবেন ঋষভ পন্থ। তাতে ওয়ার্নার ব্যাটিংয়ে আরও বেশি মন দিতে পারবেন। কোচ সৌরভ আর অধিনায়ক পন্থের রসায়ন দিল্লিকে আইপিএলের লড়াইয়ে নতুন অক্সিজেন দেবে বলেই মনে করছেন পাঠান। উল্লেখ্য, এ বার প্লে-অফের দৌড় থেকে সবার আগে ছিটকে গিয়েছে দিল্লি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE