Advertisement
০৩ মে ২০২৪
IPL 2023

কেকেআর শিবিরে লিটনের সতীর্থ, ধাওয়ানদের বিরুদ্ধে মাঠে নামার আগে শক্তি বাড়ল কলকাতার

আইপিএলে লিগ পর্বের চারটি ম্যাচ বাকি রয়েছে কেকেআরের। নকআউট পর্বে যেতে হলে প্রতিটি ম্যাচই জিততে হবে নীতীশ রানাদের। তার আগে শক্তি বাড়িয়ে নিল কেকেআর।

picture of Litton Das

কলকাতা নাইট শিবিরে যোগ দিলেন লিটনের এক সতীর্থ। ছবি: আইপিএল।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৮ মে ২০২৩ ১১:১২
Share: Save:

পঞ্জাব কিংসের বিরুদ্ধে মাঠে নামার আগে শক্তি বাড়িয়ে নিল কলকাতা নাইট রাইডার্স। সোমবার সকালে দলের সঙ্গে যোগ দিলেন ওয়েস্ট ইন্ডিজ়ের ব্যাটার জনসন চার্লস। ইডেনে তাঁর ব্যাটিং ঝড় দেখার অপেক্ষায় কেকেআর সমর্থকরা।

আইপিএলের লিগ পর্বে আরও চারটি ম্যাচ রয়েছে কলকাতা নাইট রাইডার্সের। নকআউট পর্বে উঠলে বাড়বে ম্যাচের সংখ্যা। প্রতিযোগিতার মাঝেই বাবার অসুস্থতা এবং আন্তর্জাতিক সূচির জন্য ফিরে গিয়েছেন বাংলাদেশের উইকেটরক্ষক-ব্যাটার লিটন দাস। তাঁর পরিবর্ত হিসাবে কেকেআর কর্তৃপক্ষ ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপ জয়ী ক্রিকেটারকে দলে নেওয়ার কথা জানিয়েছিল। সেই চার্লস সোমবার সকালে চলে এলেন কলকাতায়। ছন্দে থাকলে প্রতিপক্ষের ঘুম উড়িয়ে দিতে পারেন তিনি। যদিও সোমবার শিখর ধাওয়ানের পঞ্জাব কিংসের বিরুদ্ধে তাঁর মাঠে নামা নিশ্চিত নয়। বিমান যাত্রার ধকল কাটিয়ে উঠতে পারলে, তাঁকে খেলাতেও পারে কলকাতা।

বাংলাদেশের অধিনায়ক শাকিব আল হাসান পারিবারিক সমস্যার কারণে কেকেআরের হয়ে আইপিএল খেলতে আসেননি। তাঁর পরিবর্ত হিসাবে দলে নেওয়া হয়েছিল জেসন রয়কে। লিটনের পরিবর্তে নেওয়া হয়েছে চার্লসকে। অর্থাৎ বাংলাদেশের দুই ক্রিকেটারের জন্য পরিবর্ত নিতে হল কেকেআরকে।

চার্লস হলেন কলকাতা নাইট রাইডার্স পরিবারের তৃতীয় ক্যারিবিয় সদস্য। আন্দ্রে রাসেল এবং সুনীল নারাইন দীর্ঘ দিন ধরে কেকেআরের গুরুত্বপূর্ণ সদস্য। এ বার তাঁদের সঙ্গে যোগ দিলেন ৩৪ বছরের উইকেটরক্ষক-ব্যাটার চার্লস। ওয়েস্ট ইন্ডিজ়ের হয়ে ৪৮টি এক দিনের ম্যাচ এবং ৪১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে তাঁর। টি-টোয়েন্টি ক্রিকেটে খেলেছেন ২২৪টি ম্যাচ। ২০ ওভারের ক্রিকেটে ৫৬০৭ রান রয়েছে তাঁর ঝুলিতে। তিনটি শতরান এবং ৩২টি অর্ধশতরান করেছন তিনি। দক্ষিণ আফ্রিকা, পাকিস্তান এবং বাংলাদেশে টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজ়ি লিগ খেলার অভিজ্ঞতা রয়েছে চার্লসের। সেই সূত্রে ভারতীয় উপমহাদেশের উইকেট সম্পর্কে তিনি পরিচিত।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের দল কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অন্যতম সদস্য চার্লস। সেই দলের হয়েই খেলেন রাসেল, নারাইন এবং লিটনও। অর্থাৎ, লিটনের পরিবর্তে তাঁরই এক সতীর্থকে দলে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 KKR Litton Das Johnson Charles
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE