Advertisement
২৪ এপ্রিল ২০২৪
IPL 2022

IPL 2022: টি২০-তে নজিরের সামনে নাইট অলরাউন্ডার, ৪ রান করলেই ছোঁবেন রাসেল, পোলার্ডদের

এ বারের নিলামে নবিকে কিনেছে কলকাতা। দলের শিবিরে অনুশীলনে ভাল ছন্দে রয়েছেন তিনি। প্রথম কয়েকটি ম্যাচে প্যাট কামিন্সকে পাবে না কেকেআর। ফলে নবির খেলার সম্ভাবনা বেশি। এখন দেখার প্রথম ম্যাচেই নবি এই রেকর্ড গড়তে পারেন কি না।   

অনুশীলনে কেকেআর শিবির

অনুশীলনে কেকেআর শিবির ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৪ মার্চ ২০২২ ১৩:৪৬
Share: Save:

টি২০ ক্রিকেটে বড় নজিরের সামনে কলকাতা নাইট রাইডার্সের বিদেশি অলরাউন্ডার মহম্মদ নবি। আর ৪ রান করলেই টি২০-তে কায়রন পোলার্ড, আন্দ্রে রাসেলদের ছুঁয়ে ফেলবেন তিনি। আইপিএলের প্রথম ম্যাচে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে প্রথম একাদশে সুযোগ পেলে এই নজির করে ফেলতে পারেন তিনি।

টি২০-তে এখনও পর্যন্ত ৫০০০ রান ও ৩০০ উইকেটের মালিক চার জন। তাঁরা হলেন ওয়েস্ট ইন্ডিজের পোলার্ড, রাসেল ও ডোয়েন ব্র্যাভো এবং বাংলাদেশের শাকিব আল হাসান। সবার উপরে রয়েছেন পোলার্ড। তাঁর রান ১১,৪২৭। উইকেট নিয়েছেন ৩০৪। ব্র্যাভোর রানের সংখ্যা ৬৭৪৭। তবে সর্বাধিক ৫৭১ উইকেট নিয়েছেন তিনি। ৬৫৭৪ রানের পাশাপাশি রাসেলের দখলে রয়েছে ৩৫৪ উইকেট। শাকিবের রান ৫৮৭২। উইকেট ৪১৬।

এই মুহূর্তে আফগানিস্তানের নবির দখলে রয়েছে ৩০২ উইকেট। অর্থাৎ উইকেটের বিচারে তিনি পোলার্ডদের ক্লাবে ঢুকে পড়েছেন। টি২০-তে তাঁর রান ৪৯৯৬। নজির গড়তে তাঁর আর দরকার ৪ রান। এ বারের নিলামে নবিকে কিনেছে কলকাতা। দলের শিবিরে অনুশীলনে ভাল ছন্দে রয়েছেন তিনি। প্রথম কয়েকটি ম্যাচে প্যাট কামিন্সকে পাবে না কেকেআর। ফলে নবির খেলার সম্ভাবনা বেশি। এখন দেখার প্রথম ম্যাচেই নবি এই রেকর্ড গড়তে পারেন কি না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2022 KKR Mohammad Nabi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE