Advertisement
০৯ মে ২০২৪
IPL 2024

ব্যাট হাতে বিরাটের ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন নারাইন, আইপিএলে কমলা টুপির লড়াইয়ে অলরাউন্ডার

এক জন সারা বিশ্বের কাছে স্পিনার বলে পরিচিত। অন্য জন বিশ্বের অন্যতম সেরা ব্যাটার। কিন্তু আইপিএলে সব থেকে বেশি রানের তালিকায় পর পর নাম রয়েছে দু’জনের। ওপেনার হিসাবে ব্যাট করতে নেমে সুনীল নারাইন এতটাই সফল যে, তিনি তাড়া করছেন বিরাট কোহলিকে।

Sunil Narine

সুনীল নারাইন। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২৪ ১৪:৪৯
Share: Save:

সুনীল নারাইন কমলা টুপি জয়ের লড়াইয়ে রয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বীর নাম বিরাট কোহলি। প্রথম জন সারা বিশ্বের কাছে স্পিনার বলে পরিচিত। অন্য জন বিশ্বের অন্যতম সেরা ব্যাটার। কিন্তু আইপিএলে সব থেকে বেশি রানের তালিকায় পর পর নাম রয়েছে দু’জনের। ওপেনার হিসাবে ব্যাট করতে নেমে নারাইন এতটাই সফল।

আইপিএলে এখনও পর্যন্ত আটটি ম্যাচ খেলেছেন নারাইন। করেছেন ৩৫৭ রান। তাঁর স্ট্রাইক রেট ১৮৪.০২। একটি শতরানও করেছেন তিনি। কলকাতার হয়ে আগেও ওপেন করেছেন নারাইন। কিন্তু এ বারের মতো ধারাবাহিকতা কখনও দেখাতে পারেননি। ব্যাটে যেমন রান পাচ্ছেন, তেমনই বল হাতে রান দিচ্ছেন না। ফলে কেকেআরের জন্য খুবই কার্যকরী ভূমিকা নিচ্ছেন নারাইন। সেই সঙ্গে চাপে ফেলছেন বিরাটকে।

IPL Points Table

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

এ বারের আইপিএলে ৯ ম্যাচে ৪৩০ রান করেছেন বিরাট। তাঁর থেকে ৭৩ রান পিছিয়ে নারাইন। তবে স্ট্রাইক রেটে অনেকটাই এগিয়ে তিনি। রানের তালিকায় তৃতীয় স্থানে রুতুরাজ গায়কোয়াড়। চেন্নাই সুপার কিংসের অধিনায়ক ৮ ম্যাচে ৩৪৯ রান করেছেন। চার নম্বরে রয়েছেন ঋষভ পন্থ। তিনি ৯ ম্যাচে ৩৪২ রান করেছেন। পঞ্চম স্থানে রয়েছেন সাই সুদর্শন। তিনি ৯ ম্যাচে ৩৩৪ রান করেছেন। এই পাঁচ ব্যাটারের মধ্যে প্রথম তিন জনই ওপেনার। কিন্তু মিডল অর্ডারে নেমেও কমলা টুপির লড়াইয়ে রয়েছেন পন্থ। সুদর্শন ওপেন না করলেও তিন নম্বরে ব্যাট করেন। সেখানে পন্থ নামেন চার বা পাঁচ নম্বরে। এত নীচে নেমেও বড় রান করে লড়াইয়ে রয়েছেন পন্থ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Sunil Narine Virat Kohli
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE