Advertisement
১৬ মে ২০২৪
IPL 2023

‘রোজ রোজ তো আর রিঙ্কু ম্যাচ জেতাবে না’, ইডেনে হারতেই ঝাঁজ কেকেআর অধিনায়ক নীতীশের গলায়

ইডেন গার্ডেন্সে সানরাইজার্স হায়দরাবাদের কাছে হারতে হয়েছে কলকাতা নাইট রাইডার্সকে। হারের পরে রিঙ্কু সিংহকে নিয়ে প্রশ্ন উঠতেই খানিকটা বিরক্ত হলেন কেকেআর অধিনায়ক নীতীশ রানা।

Picture of Nitish Rana

অধিনায়কের ইনিংস খেলেছেন নীতীশ রানা। তার পরেও হারতে হয়েছে কলকাতা নাইট রাইডার্সকে। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২৩ ০০:০১
Share: Save:

ঘরের মাঠে জয়ের হ্যাটট্রিক হয়নি। সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ২৩ রানে হারতে হয়েছে নীতীশ রানাদের। প্রথমে ব্যাট করে ২২৮ রান করেছিল হায়দরাবাদ। অনেক চেষ্টা করলেও সেই রান তাড়া করতে পারেনি কলকাতা। অর্ধশতরান করেছেন দলের অধিনায়ক নীতীশ ও রিঙ্কু সিংহ। কিন্তু আগের ম্যাচের অবিশ্বাস্য জয় এই ম্যাচে দেখা যায়নি। ম্যাচ হারার পরে নীতীশকে প্রশ্ন করা হয় রিঙ্কুর ব্যাটিং অর্ডার নিয়ে। প্রশ্ন শুনে খানিক ঝাঁঝিয়ে ওঠেন নীতীশ। জানান, প্রতি ম্যাচ তো আর রিঙ্কু জেতাবেন না।

খেলা শেষে নীতীশকে প্রশ্ন করা হয় যে, রিঙ্কুকে কি ব্যাটিং অর্ডারে আরও উপরে নামানো উচিত ছিল? বিশেষ করে যেখানে আন্দ্রে রাসেল এত খারাপ ছন্দে রয়েছেন। এই প্রশ্ন শুনে খানিক বিরক্ত হন নীতীশ। তিনি বলেন, ‘‘২৩০ রান তাড়া করা সহজ নয়। সেটা যে মাঠেই হোক না কেন। আর রোজ রোজ তো রিঙ্কু আমাদের জেতাবে না। ১০ দিনে এক দিন ওর ওই ইনিংস দেখা যাবে। রোজ রোজ না।’’

হারের জন্য নীতীশ কাউকে দায়ী না করলেও তাঁর কথা থেকে পরিষ্কার যে বাকি ব্যাটারদের দিকে ইঙ্গিত করেছেন তিনি। বেঙ্কটেশ আয়ার এই ম্যাচে ব্যর্থ। সুনীল নারাইন রান করতে পারছেন না। আর রাসেলের অবস্থা তো আরও খারাপ। সেই কারণে সব দায়িত্ব গিয়ে পড়ছে নীতীশ ও রিঙ্কুর উপর। সেটাই হয়তো বোঝানোর চেষ্টা কেকেআর অধিনায়কের।

নীতীশ জানতেন যে এই উইকেটে বড় রান উঠবে। ২০০ রান তাড়া করার জন্য তৈরি ছিলেন তাঁরা। কিন্তু আরও ২৮ রান বেশি হল। সেটাই পার্থক্য গড়ে দিল। তাই হারের দায় বোলারদের উপরেও খানিকটা চাপিয়েছেন নীতীশ। বলেছেন, ‘‘আমরা ভাল ব্যাট করেছি। শেষ পর্যন্ত খেলা নিয়ে যেতে চেয়েছিলাম। ২০০ রান যে হবে সেটা মনে হয়েছিল। কিন্তু আরও অনেক বেশি রান হয়ে গেল। বোলারদের আরও ভাল বল করা উচিত ছিল।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 KKR Nitish Rana Rinku Singh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE