Advertisement
০২ মে ২০২৪
ICC Test Championship

রোহিতদের চিন্তা বাড়িয়ে দিল কেকেআর, টেস্ট বিশ্বকাপের আগে চোট কলকাতার ক্রিকেটারের

লোকেশ রাহুল এবং জয়দেব উনাদকট চোট পেয়ে আইপিএল থেকে ছিটকে গিয়েছেন। এ বার চোটের তালিকায় নাম লেখালেন কেকেআর ক্রিকেটার।

Rohit Sharma

ভারতীয় দলে একাধিক ক্রিকেটারের চোট। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৩ মে ২০২৩ ২০:০৩
Share: Save:

আইপিএল শেষ হলেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। ৭ জুন থেকে শুরু হবে সেই ম্যাচ। কিন্তু ভারতীয় দলে একাধিক ক্রিকেটারের চোট। ১৫ জনের যে দল ভারত ঘোষণা করেছে, সেই দলে থাকা লোকেশ রাহুল এবং জয়দেব উনাদকট চোট পেয়ে আইপিএল থেকে ছিটকে গিয়েছেন। এ বার চোটের তালিকায় উমেশ যাদব।

বৃহস্পতিবার কলকাতা নাইট রাইডার্স মুখোমুখি হবে সানরাইজার্স হায়দরাবাদের। সেই ম্যাচের আগে কেকেআর শিবিরের তরফে জানানো হল যে, উমেশকে পাওয়া যাবে না এই ম্যাচে। গত ম্যাচে গুজরাত টাইটান্সের বিরুদ্ধে খেলেননি উমেশ। বৃহস্পতিবারও খেলতে পারবেন। হায়দরাবাদ ম্যাচের আগের দিন নাইটদের ফিল্ডিং কোচ রায়ান টেন দুসখতে বলেন, “উমেশকে পাব না আমরা এই ম্যাচে। তবে তরুণদের কাছে এটা সুযোগ।”

উমেশের চোট কতটা গুরুতর তা জানা যায়নি। কিন্তু রোহিত শর্মার দলের কাছে চিন্তার কারণ হয়ে উঠতে পারে এই চোট। টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের ১৫ জনের ভারতীয় দলে চার জন পেসারকে নেওয়া হয়েছে। মহম্মদ সিরাজ, মহম্মদ শামি, উমেশ যাদব এবং জয়দেব উনাদকট। এই চার জনের মধ্যে সিরাজ এবং শামি ছন্দে রয়েছেন। উনাদকট চোটের জন্য আইপিএল থেকে ছিটকে গিয়েছে। এমন অবস্থায় ৭ জুনের আগে তিনি সুস্থ হয়ে উঠতে পারবেন কি না তা স্পষ্ট নয়। এর মধ্যে উমেশের চোট গুরুতর হলে চিন্তা আরও বেড়ে যাবে ভারতের।

একাধিক ভারতীয় ক্রিকেটারের চোট রয়েছে। যশপ্রীত বুমরা, শ্রেয়স আয়ার, ঋষভ পন্থের মতো ক্রিকেটাররা চোটের কারণে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে খেলতেই পারবেন না। এমন অবস্থায় রাহুল, উনাদকটের পর যদি উমেশও চোটের তালিকায় নাম লেখান তা হলে আইপিএলের পর ভারতীয় জার্সিতে অধিনায়ক রোহিত বেশ চাপে পড়ে যাবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC Test Championship Team India Umesh Yadav KKR
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE